শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ৭ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

আজও ঢাকায় ফিরছে মানুষ

আপডেট : ২৭ এপ্রিল ২০২৩, ১৩:১৫

ঈদের ছুটি শেষে এখনো ঢাকা ফিরছেন কর্মজীবী মানুষজন। গত সোমবার অফিস আদালত খুললেও অতিরিক্ত ছুটি শেষে আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সপ্তাহের শেষ কার্যদিবসে কমলাপুর রেলস্টেশন ও গাবতলী বাস টার্মিনালে ঢাকায় আসা যাত্রীদের চাপ দেখা গেছে।

সরেজমিন দেখা যায়, কমলাপুর রেলস্টেশনে বাড়িফেরা মানুষের ভিড়। প্লাটফর্মে ট্রেন থামতেই নামছেন বহু যাত্রী। পরিবারের সঙ্গে ঈদ শেষে এবার কাজে যোগ দেওয়ার পালা।

সকালে ঢাকায় ফেরা যাত্রীর চাপ ছিল গাবতলি, টেকনিক্যাল ও কল্যাণপুর বাস টার্মিনালে।

কিশোরগঞ্জ থেকে ফেরা বেসরকারি চাকরিজীবী আকমল হোসেন বলেন, ঈদের আগের দিন বাড়ি গিয়েছিলাম। সরকারি ছুটির পাশাপাশি অতিরিক্ত ছুটি নিয়েছিলাম। সেটা শেষ করে আজ ঢাকায় ফিরলাম। 

বেসরকারি চাকরিজীবী নূর হোসেন টাঙ্গাইল কমিউটার ট্রেনে ঢাকা ফিরেছেন। তিনি বলেন, ঈদের দু’দিন আগেই অনলাইনে টিকিট কেটে বাড়ি গিয়েছিলাম। অফিস থেকে অতিরিক্ত ছুটি নেওয়া ছিল। 

চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর হয়ে ঢাকায় আসা হানিফ পরিবহন বাসের সুপারভাইজার লাভলু ইসলাম বলেন, ঈদের পরের দিন থেকে আজ পর্যন্ত আমাদের বাসের সব টিকিট আগেই বিক্রি হয়েছিল। ঢাকায় ফেরা যাত্রীর প্রচুর চাপ। আগামী শনিবার পর্যন্ত এ চাপ থাকবে। আজকেও ভোর থেকে যেসব বাস দেশের বিভিন্ন প্রান্ত হয়ে ঢাকায় আসা প্রতিটি বাসেই যাত্রীর চাপ ছিল। আগামী দুই-তিন দিন ঢাকায় আসা মানুষের চাপ থাকবে।

ইত্তেফাক/কেকে