সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অভিষেক অনুষ্ঠানে ফুরফুরে মেজাজে প্রিন্স হ্যারি 

আপডেট : ০৬ মে ২০২৩, ১৮:১২

জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক। অনুষ্ঠানে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র এবং সরকার প্রধান, ধর্মীয় নেতা এবং কমনওয়েলথের নেতারা অবস্থান করছেন। রাজ পরিবারের দ্বন্দ্ব থাকলেও বাবার অভিষেক অনুষ্ঠানে হাজির হয়েছেন প্রিন্স হ্যারি। খবর এনডিটিভি।

বিবিসির লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, অনুষ্ঠানে প্রিন্স হ্যারিকে ফুরফুরে মেজাজে দেখা গেছে। হ্যারিকে মুচকি হাস্যোজ্বল অবস্থায় অনুষ্ঠানের বিভিন্ন সদস্যের দিকে মাথা নাড়াতে দেখা গেছে। 

প্রিন্স হ্যারি এদিন এলেও রাজা তৃতীয় চার্লসের পুত্রবধূ ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল আসেননি। অবশ্য এক বিবৃতিতে আগেই বাকিংহাম প্যালেস জানায়, শনিবারের আড়ম্বরপূর্ণ রাজ্যাভিষেকের এই অনুষ্ঠানে মেগান থাকছেন না।

জানা যায়, মেগান তাদের দুই সন্তান প্রিন্স আর্চি ও প্রিন্সেস লিলিবেটের দেখভালের জন্য আছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। অনুষ্ঠান শেষে প্রিন্স হ্যারিও সেখানে ফিরবেন। 

হ্যারি-মেগান ২০২০ সালের শুরুতে হঠাৎ করেই রাজকীয় দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা। এরপর থেকে তারা যুক্তরাজ্য ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পাড়ি জমান।

ইত্তেফাক/এফএস