শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মাশরাফিদের হারিয়ে শিরোপা জয়ের পথে আবাহনী 

আপডেট : ০৭ মে ২০২৩, ১৯:১৭

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা জয়ের পথে ভালোভাবে টিকে থাকলো আবাহনী। রোববার (৭ মে) সুপার লিগ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৪ উইকেটে হারিয়েছে আবাহনী। 
 
বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে টপ অর্ডারের ব্যর্থতায় ৩৫ রানে ৩ উইকেট হারায় লিজেন্ডস অব রূপগঞ্জ। এরপর মিডল অর্ডারে জোড়া হাফ-সেঞ্চুরির ইনিংসে দলকে লড়াইয়ে ফেরান উইকেটরক্ষক ইরফান শুক্কুর ও ভারতের চিরাগ জানি। চতুর্থ উইকেটে ৮১ রানের জুটি গড়েন শুক্কুর-জানি। ২টি চার ও ১টি ছক্কায় ৭৯ বলে ৫২ রান করেন শুক্কুর। ৫১ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৫০ রান করেন জানি।

শুক্কুর-জানির বিদায়ের পর লিজেন্ডস অব রূপগঞ্জের রানের চাকা সচল রাখেন জাওয়াদ রায়েন ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিন্তু রায়েন ৪৬ ও মাশরাফি ২৬ রানে আউট হলে ১৬ বল বাকী থাকতে ২৩০ রানে গুটিয়ে যায় লিজেন্ডস অব রূপগঞ্জ। শেষ দিকে তানভীর হায়দার ১৮ রান করেন। আবাহনীর রিপন ৪৫ রানে ৪টি ও পাকিস্তানের খুশদিল শাহ ৪২ রানে ২ উইকেট নেন।

২৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১ ওভারে ৭২ রানের জুটি গড়েন আবাহনীর দুই ওপেনার এনামুল হক বিজয়  ও নাইম।  বিজয়  ২৯ বলে ৩৩ রান করে ফিরলেও হাফ-সেঞ্চুরি করেন নাইম। আবাহনীর শত রান পার করে ব্যক্তিগত ৫৬ রানে আউট হন নাইম। ৫৬ বল খেলে ৬টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। মিডল অর্ডারে আফিফ হোসেন ৩৩, অধিনায়ক মোসাদ্দেক হোসেন ৭ ও উইকেটরক্ষক জাকের আলি শূন্য হাতে ফিরলেও আবাহনীর জয়ের পথ সহজ করেন জয়।হাফ-সেঞ্চুরি তুলে ৩৭তম ওভারে দলীয় ২১২ রানে আউট হন জয়। ৮টি চারে ৭৬ বলে ৬৭ রান করেন তিনি।

জয়ের বিদায়ের পর ৬০ বল বাকী রেখে আবাহনীর জয় নিশ্চিত করেন খুশদিল ও নাহিদুল ইসলাম। খুশদিল ২২ ও নাহিদুল ১০ রানে অপরাজিত থাকেন। লিজেন্ডস অব রূপগঞ্জের মুক্তার আলি ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হন আবাহনীর রিপন। এই জয়ে ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকলো আবাহনী। 

ইত্তেফাক/জেডএইচ