শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিরোপার লড়াইয়ে টিকে থাকলো শেখ জামাল

আপডেট : ০৭ মে ২০২৩, ২০:৪৪

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। রোববার (৭ মে) সুপার লিগ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ১৩ রানে হারিয়েছে শেখ জামাল। ব্যাট হাতে ৮৩ ও বল হাতে ২৬ রানে ২ উইকেট নেন সাইফ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে শেখ জামাল। দলকে ৬৩ রানের শুরু এনে দেন শেখ জামালের দুই ওপেনার সাইফ ও সৈকত আলি। জুটিতে ২৯ রান অবদান রেখে ফিরেন সৈকত। এরপর ফজলে মাহমুদের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন সাইফ। ৭ রানের ব্যবধানে বিদায় নেন ফজলে ও সাইফ। ফজলে ৩৬ ও সাইফ ৩টি চার ও ৫টি ছক্কায় ১০২ বলে ৮৩ রান করেন।

পরের দিকে অধিনায়ক নুরুল হাসান ৪৫ বলে ৫৩, তাইবুর রহমান ৩০ ও জিয়াউর রহমান ১৬ বলে অপরাজিত ২৭ রান করলে ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৬ রানের সংগ্রহ পায় শেখ জামাল। প্রাইম ব্যাংকের পাকিস্তানী স্পিনার কাশিফ ভাট্টি ২৩ রানে ৩ উইকেট নেন।

২৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও ওপেনার শাহাদাত হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিলের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে থাকে প্রাইম ব্যাংক। কিন্তু ৩০তম ওভারে শাহাদাত ও নাবিলকে সাজঘরে ফিরিয়ে শেখ জামালকে খেলায় ফেরান অফ-স্পিনার সাইফ। 

শাহাদাত ৭৯ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৬৬ ও নাবিল ৭টি চার ও ১টি ছক্কায় ৯০ বলে ৭৫ রান করেন। প্রাইম ব্যাংকের পরের দিকের ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলে ৪ বল বাকী থাকতে ২৬৩ রানে অলআউট হয় প্রাইম ব্যাংক। শেখ জামালের শফিকুল ইসলাম ৩টি, ভারতের পারভেজ রাসুল-সাইফ ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন সাইফ। এই জয়ে ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে শিরোপার লড়াইয়ে টিকে থাকলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। 

ইত্তেফাক/জেডএইচ