শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রতিবন্ধী যুবককে হত্যার দায়ে বাবা ও দুই ছেলের যাবজ্জীবন

আপডেট : ১০ মে ২০২৩, ১৬:৪৫

লক্ষ্মীপুরের রায়পুরে ছৈয়দ আহম্মদ নামে এক যুবককে হত্যার দায়ে বাবা ও দুই ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১০ মে) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন রায়পুর পৌরসভার শিবপুর এলাকার বাসিন্দা আব্দুল মালেক ও তার দুই ছেলে জাহিদুল ইসলাম ও মো. খালেক। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ছৈয়দ আহম্মদ রায়পুর পৌর শহরের শিবপুর এলাকার শামছুল হক বেপারীর ছেলে। তিনি মানসিকভাবে অসুস্থ ছিলেন। ২০১৯ সালের ৭ আগস্ট তিনি বাড়ির পাশের একটি নির্মাণাধীন মসজিদের টাকা উত্তোলন করতে যান। এ টাকা উত্তোলন নিয়ে আসামি জাহিদুল ইসলামের সঙ্গে তার মারামারির ঘটনা ঘটে। এ সময় ছৈয়দ আহম্মদকে হত্যার হুমকি দেন জাহিদুল। পরে স্থানীয়ভাবে ছৈয়দ আহম্মদকে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে একই দিন সন্ধ্যায় বাড়ি থেকে বের হলে দণ্ডপ্রাপ্তরা ছৈয়দ আহম্মদকে ফের মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে যায়। পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে তার মা তাকে উদ্ধার করে নোয়াখালী হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় পরের দিন ছৈয়দের মা রানি বেগম বাদী হয়ে রায়পুর থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে দণ্ডপ্রাপ্ত আসামিরাসহ ৪ জনের নাম সন্দেহজনকভাবে এজাহারে উল্লেখ করা হয়।

২০২১ সালের ১৮ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী জেলা কার্যালয়ের মোহাম্মদ নাজমুল হোসেন তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

ইত্তেফাক/পিও