শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছিনতাইকারী অপবাদে পিটিয়ে হত্যার অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

আপডেট : ১৩ মে ২০২৩, ১৭:৩৮

গাজীপুরের কালীগঞ্জে ছিনতাইকারী অপবাদ দিয়ে দুলাল মিয়া (৫৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগে স্থানীয় ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১২ মে) সকালে উপজেলা বর্তুল গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নিহত দুলাল মিয়া উপজেলার তুমলিয়া ইউনিয়নের পাড়ারটেক গ্রামের মৃত বিল্লাল মিয়ার ছেলে। অপরদিকে,  গ্রেপ্তার ইউপি সদস্যের নাম মাহবুব হোসেন। তিনি একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য এবং বর্তুল গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।

জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলা বর্তুল গ্রামের স্থানীয় ইউপি সদস্য মাহবুবের নেতৃত্বে তার সহযোগীরা সোহেল নামে এক ব্যক্তির বাড়িতে হামলা চালায়। তারা সোহেলের বাড়ির লোহার গেইট, ঘরের টিন ও দরজা-জানালা ভাঙচুর করে। এ সময় দুলালকে ছিনতাইকারী অপবাদ দিয়ে এলোপাতারি পিটিয়ে ও কুপিয়ে আহত করে। পরে স্বজনরা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দুলালের শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ঢাকায় নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ছেলে মো. আরাফাত হোসেন বাদী হয়ে ইউপি সদস্য মাহবুব হোসেনসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে কালীগঞ্জ থানায় হত্যা মামলা করেন। 

কালীগঞ্জ থানার ওসি মো. ফায়েজুর রহমান বলেন, এ ঘটনায় খবর পেয়ে শুক্রবার সকালেই ইউপি সদস্য মাহবুবকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ওইদিন রাতেই নিহতের ছেলে মাহবুবকে আসামি করে মামলা করেন। পরে এ মামলায় ইউপি সদস্যকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

ইত্তেফাক/এবি