ইউটিউবে প্রিমিয়াম সাবস্ক্রিবশন ছাড়া কন্টেন্ট দেখা বেশ বিরক্তিকর। বিজ্ঞাপনের বিড়ম্বনা পোহাতে হয়। এবার ইউটিউব সে বিড়ম্বনা আরও বাড়াতে চলেছে।
গুগলের টিভিতে এখন ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন দেওয়া হবে যা আপনি স্কিপ করতে পারবেন না। আগে তারা দুটো আলাদা বিজ্ঞাপন দিতো যা পাঁচ সেকেন্ড পর স্কিপ করার সুযোগ ছিল। এখন আর তা থাকছে না। যদিও ইউটিউব জানাচ্ছে কেউ যদি ভিডিও দেখার পর পজ করে তাহলেই বিজ্ঞাপন চালু হবে। গুগল এখনো জানায়নি তারা কবে নাগাদ এই বিজ্ঞাপন চালু করবে।
৩০ সেকেন্ডের বিজ্ঞাপন যা পজ করা যাবে না। একইসঙ্গে ভিডিও পজ করার পর বিজ্ঞাপন। দুটোই ব্যবহারকারীদের জন্য ভালো খবর নয়। বরং তা বিরক্তির কারণ হতে পারে।
সূত্র: দ্য ভার্জ