মঙ্গলবার, ০৬ জুন ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ডিসি বলী খেলায় যৌথ চ্যাম্পিয়ন নুর ও বাঘা

আপডেট : ২১ মে ২০২৩, ১২:০৩

কক্সবাজারের ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলার ৬৮তম আসরে কুমিল্লার বাঘা শরীফ ও উখিয়ার নুর মোহাম্মদ বলী যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছেন। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বলী খেলায় একে অপরকে পরাজিত করতে না পারায় তাদের যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করে আয়োজক কমিটি।

শহরের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে শনিবার (২০ মে) বিকেল সাড়ে ৫টায় অুনষ্ঠিত পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান।

তিনি বলেন, বলী খেলা গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রেখেছে। দেশের প্রতিটি ক্রীড়াকে এগিয়ে নিতে সরকার আন্তরিক। খেলাধুলায় আমাদের দেশ অনেক এগিয়ে যাচ্ছে। আধুনিক সব খেলার সঙ্গে গ্রাম বাংলার এই বলীখেলা আমাদের টিকিয়ে রাখতে হবে।

নুর মোহাম্মদ বলী গতবারের চ্যাম্পিয়ন আর বাঘা বলী কক্সবাজারের মাঠে এবারই প্রথম প্রতিযোগী। চট্টগ্রামের জব্বারের বলী খেলার চ্যাম্পিয়ন কুমিল্লার শাহজালাল বলী মহেশখালীর কালু বলীর সঙ্গে বাছাই পর্বে হেরে যান।

কক্সবাজার শহরের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে বলী খেলা হচ্ছে। ছবি: ইত্তেফাক

কক্সবাজারের ডিসি সাহেবের বলী খেলায় সারাদেশ থেকে তিন শতাধিক বলী অংশ নেন।

ফাইনালে দ্বিতীয় পুরস্কারের খেলাও যৌথ চ্যাম্পিয়নে শেষ হয়েছে। চকরিয়ার ডুলাহাজারার রমিজ বলী ও মহেশখালীর মোহাম্মদ হোসেন বলী পুরস্কার ভাগাভাগি করেছেন। খেলায় তৃতীয় পুরস্কারের মহেশখালীর কবির বলী চ্যাম্পিয়ন ও রানার্স আপ হন একই উপজেলার লালু বলী।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ ইকবাল, (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, জেলা আওয়ামীলী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, আওয়ামীলীগ নেতা রেজাউল করিম, আবদুল খালেক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম  অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/আরএজে