শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মারা গেছেন 'আরআরআর' এর খলনায়ক রে স্টিভেনশন

আপডেট : ২৩ মে ২০২৩, ১৩:১৯

মারা গেছেন আইরিশ অভিনেতা রে স্টিভেনশন। তিনি অস্কারপ্রাপ্ত ভারতীয় সিনেমা আরআরআর এর খলনায়ক চরিত্রে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। মাত্র ৫৮ বয়সে প্রতিভাবান এই অভিনেতার মৃত্যুতে আরআরআর টিমের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ভ্যারাইটির প্রতিবেদন অনুযায়ী, স্টিভেনসনের পক্ষ থেকে দ্যা অ্যাসোসিয়েটেড জানিয়েছেন যে তিনি ২১ মে রোববার মারা গিয়েছেন। তবে কীভাবে মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়।

এছাড়া হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে , আরআরআর টিমের পক্ষ থেকে শোক প্রকাশে অভিনেতার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে লেখা হয়েছে, ‘কী নিদারুণ শোকের খবর আমাদের গোটা আরআরআর টিমের কাছে। রে স্টিভেনসনের আত্মার শান্তি কামনা করি। স্যার স্কট, আপনি সবসময় আমাদের হৃদয়ে থেকে যাবেন।’

এদিকে পরিচালক রাজামৌলি টুইটারে লিখেছেন, ‘মর্মান্তিক, এই খবর বিশ্বাস করতে পারছি না। রে নিজের সঙ্গে করে সেটে অনেক শক্তি এবং প্রাণবন্ত স্বভাব নিয়ে আসতেন। যা ছিল সংক্রামক। ওর সঙ্গে কাজ করা ছিল নির্মল আনন্দ। আমার প্রার্থনা তার পরিবারের সঙ্গে। তার আত্মার শান্তি কামনা করি।’

জানা যায়, স্টিভেনসন ১৯৬৪ সালে উত্তর আয়ারল্যান্ডের লিসবর্নে জন্মগ্রহণ করেন। ব্রিস্টল ওল্ড ভিক থিয়েটার স্কুলে লেখাপড়া এবং ব্রিটিশ টেলিভিশনে কাজ করার পর, ১৯৯৮ সালে সুযোগ পান ‘দ্য থিওরি অফ ফ্লাইট’-এর মাধ্যমে হলিউডে আত্মপ্রকাশ করার।

নব্বইয়ের দশকে টিভি শোর মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন রে স্টিভেনসন। ১৯৯৩ সালে তিনি কাজ করেন ‘আ ওম্যানস গাইড টু অ্যাডাল্টরি’ ধারাবাহিকে। এরপর ডোয়েলিং প্লেস, দ্য রিটার্ন অব দ্য নেটিভ, ব্যান্ড অব গোল্ড, সাম কাইন্ড অব লাইফ, দ্য টাইড অব লাইফ, পিক প্র্যাকটিস, লাভ ইন দ্য টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি, ড্রোভার্স গোল্ড, সিটি সেন্ট্রালসহ একাধিক ধারাবাহিকে কাজ করেন তিনি। এছাড়া ‘থর’ এবং ‘রোম'-এও  অভিনয় করেছিলেন স্টিভেনসন। 

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন