শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার বিচার দাবি ইবি শাপলা ফোরামের

আপডেট : ২৩ মে ২০২৩, ১৫:১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হুমকি প্রদানকারীকে অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম। এছাড়া এই দাবীর সমর্থনে আগামীকাল বুধবার সকালে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিরও আয়োজন করেছে শিক্ষক সংগঠনটি।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাহবুবর রহমান এ তথ্য জানিয়েছেন।

এদিকে, সংগঠনটির সভাপতি প্রফেসর ড. মো. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাহবুবর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, হুমকির ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করা ও বঙ্গবন্ধু পরিবারকে ধ্বংস করার উদ্দেশ্যে গভীর ষড়যন্ত্রের অংশ। চিরচেনা একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী এখনো যে খুনের রাজনীতির ওপর দাঁড়িয়ে আছে ঘটনাটি তা আবারো প্রমাণ করলো।

বিবৃতিতে আরও বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে তখন উপর্যুক্ত স্বার্থান্বেষী গোষ্ঠী তাদের হত্যার রাজনীতি সফল করতে মরিয়া হয়ে মাঠে নেমেছে। 

এ বিষয়ে শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যখন সর্বক্ষেত্রে দেশের উন্নয়ন করে যাচ্ছেন এ ধরনের একটি বক্তব্য চরম ধিক্কারজনক এবং এই দোষী ব্যক্তিকে যতদ্রুত সম্ভব বিচারের আওতায় আনার জন্য আহ্বান জানাচ্ছি।

ইত্তেফাক/এআই