শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ট্রাম্পের কাছে ১ কোটি ডলার ক্ষতিপূরণ চাইলেন লেখক ই জিন

আপডেট : ২৩ মে ২০২৩, ১৭:৪৮

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা দুটি মানহানি মামলার প্রথমটি সংশোধন করে ১ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়েছেন যুক্তরাষ্ট্রের লেখক ই জিন ক্যারল। সোমবার (২২ মে) এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ক্যারলের আইনজীবীরা রায়টিকে ‘অসম্মানজনক’ বলে মার্কিন জেলা বিচারক লুইস কাপলানের কাছে একটি চিঠিও লিখেছেন। চিঠিতে তারা বলেন, ট্রাম্পের সাম্প্রতিক মন্তব্যগুলো অত্যন্ত মানহানিকর।

রায়ের পরদিন ট্রাম্প বলেছিলেন, তিনি ওই নারীর সঙ্গে কখনো দেখা করেননি। ক্যারলের অ্যাকাউন্টটি ভুয়া অথবা তাঁর অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। তিনি আমার বিরুদ্ধে গালগল্প ছড়িয়েছেন।

এদিকে সোমবার ক্যারলের আইনজীবীরা রায়টিকে ‘অসম্মানজনক’ বলেন। তাঁরা মার্কিন জেলা বিচারক লুইস কাপলানের কাছে একটি চিঠিও লিখেছেন। চিঠিতে তারা বলেন, ট্রাম্পের সাম্প্রতিক মন্তব্যগুলো অত্যন্ত মানহানিকর। 

১৯৯০-এর দশকে ট্রাম্প যৌন নিপীড়ন করেছিলেন অভিযোগ তুলে ২০২২ সালের অক্টোবরে মানহানির মামলা করেছিলেন ক্যারল। সেই মামলায় গত ৯ মে ভারতকে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে ট্রাম্পকে নির্দেশ দেন আদালত। পরে ট্রাম্প এই রায়ের বিরুদ্ধে আপিল করেন এবং ক্যারলের অভিযোগকে ‘সম্পূর্ণ মিথ্যা’ বলে অভিহিত করেন।

ইত্তেফাক/এএইচপি