শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভর্তি পরীক্ষায় রাবির পরিবহণ ব্যবস্থায় পরিবর্তন

আপডেট : ২৫ মে ২০২৩, ১৪:৪৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার দিনগুলোতে পরিবহণ ব্যবস্থার সময়সূচী পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত এই সিদ্ধান্ত আগামী ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত কার্যকর হবে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ দফতরের প্রশাসক মোকছিদুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।

নতুন সময়সূচী অনুযায়ী, ২৯ ও ৩০ মে এই দু'দিন  বিশ্ববিদ্যালয় বাসস্ট্যান্ড থেকে সকাল ৬টা ৪৫ মিনিট, বিকেল ৫টা ১৫ মিনিটে ছাত্র-ছাত্রীদের বাসগুলো নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে। তবে ৩১ মে দুপুর ২টা ৪৫ মিনিটে নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশ্যে ক্যাম্পাস ছেড়ে যাবে।

অন্যদিকে, ক্যাম্পাস থেকে ৬টা ৪৫ মিনিটে ছেড়ে যাওয়া বাসগুলো পদ্মা আবাসিক, বিহাস, সমসাদিপুর, লক্ষ্মীপুর, কোর্ট, সিএন্ডবি, কাসিয়াডাঙ্গা, বিজিবি, নওদাপাড়া অলোকার মোড়, নওহাটা, বানেশ্বর থেকে সাড়ে ৭টা ১৫ মিনিটে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। 

একই গন্তব্য থেকে সকাল ৫টা ১৫ মিনিটের বাসগুলো সাড়ে ৫টা ৩৫ মিনিটে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। তবে ৩১ মে দুপুর ২টা ৪৫ মিনিটের বাসগুলো ৩টা ৫ মিনিটে নির্দিষ্ট স্টপেজগুলো থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

এ বিষয়ে পরিবহণ দফতরের প্রশাসক মোকছিদুল হক জানান, ভর্তি পরীক্ষা উপলক্ষে ২৯, ৩০ ও ৩১ মে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। যেহেতু ক্লাস-পরীক্ষা বন্ধ থাকছে তাই এই তিন দিনের জন্য নতুন সময়সূচী অনুযায়ী ২টা ট্রিপ রাখা হয়েছে। ফলে পরীক্ষার দিন যানজট হবে না। প্রতি বছর ভর্তি পরীক্ষার সময় এমনটা করা হয়।

তিনি আরও বলেন, কোনো শিক্ষার্থী যদি তাদের নিজস্ব গাড়ি নিয়ে ক্যাম্পাসে ঢুকতে চাই, তাহলে তাকে অবশ্যই সকাল সাড়ে ৭টার মধ্যে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। 

ইত্তেফাক/এআই