শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন

ব্রাহ্মণবাড়িয়ায় ভাইস চেয়ারম্যান ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

আপডেট : ২৫ মে ২০২৩, ২০:৫৬

কুয়েত বাংলাদেশ সরকারী মৈত্রী হাসপাতালের স্টোর অফিসার ও তার স্ত্রীর (ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান) বিরুদ্ধে মামলা করেছে দুদক। বৃহস্পতিবার (২৫ মে) দুর্নীতি দমন কমিশনের (দুদক) কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাত বাদী হয়ে এ মামলা করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন কুয়েত বাংলাদেশ সরকারী মৈত্রী হাসপাতাল এর স্টোর অফিসার মো. হাবিবুর রহমান। তিনি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার চরলাপাংয়ের চিত্রী গ্রামের খোরশেদ আলমের ছেলে এবং তার স্ত্রী শিউলী আক্তার।

জানা যায়, মো. হাবিবুর রহমান ১৯৮৮ সালে স্বাস্থ্য সহকারী পদে স্বাস্থ্য বিভাগের অধীন নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। তিনি ১৯৯৩ সালে স্টোর কিপার পদে এবং ২০১৫ সালে স্টোর অফিসার পদে পদোন্নতি লাভ করে বর্তমানে কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে কর্মরত আছেন। তার নামে স্থাবর-অস্থাবরসহ ২৪ লাখ  ৮৯ হাজার ৬৬৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পেয়েছে দুদক।

অপরদিকে তার স্ত্রী শিউলী রহমান ২০১৯ সাল থেকে নবীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে স্থাবর-অস্থাবরসহ মোট ৭৯ লাখ ২৫ হাজার ৯৮ টাকার অবৈধ সম্পদের প্রমাণ পেয়েছে দুদক।

একে অপরের সহযোগিতায় মোট ১ কোটি ৪ লাখ ১৪ হাজার ৭৬৪ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয় সহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাত বাদী হয়ে মামলা করেন।

ইত্তেফাক/এবি/পিও