মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

এ বিজয় জনগণের ও গাজীপুরবাসীর: জাহাঙ্গীর আলম

আপডেট : ২৬ মে ২০২৩, ০৫:৩০

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছেন টেবিল ঘড়ি  প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। সুষ্ঠু ভোটে চমক দেখিয়েছে টেবিল ঘড়ি। 

বৃহস্পতিবার (২৫ মে) রাত পৌন ২টায় বেসরকারিভাবে নির্বাচন কমিশন ঘোষিত সবকয়টি (৪৮০টি কেন্দ্র) কেন্দ্রের ফলাফলে ঘড়ি প্রতীক পেয়েছে ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের নৌকা প্রতীকের আজমতউল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। জায়েদা খাতুনের কাছে ১৬ হাজার ১৯৭ ভোটে হেরেছেন আজমতউল্লা। এ সময় চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হলে টেবিল ঘড়ি প্রতীকের কর্মীরা উল্লাসে ফেটে পড়েন।

এসময় জায়েদা খাতুনের প্রধান নির্বাচনি এজেন্ট তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম এক প্রতিক্রিয়ায় বলেন, এ বিজয় জনগণের, এ বিজয় গাজীপুরবাসীর। এই বিজয়ের জন্য নগরবাসীকে আমার মায়ের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

তিনি বলেন, একটি পরিকল্পিত ও সুন্দর আধুনিক নগর গড়তে সবার সহযোগিতা একান্ত প্রয়োজন। প্রধানমন্ত্রীর পরামর্শে সবাইকে সঙ্গে নিয়েই একটি সুন্দর নগর গড়ে তুলবো।

এসময় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি। পাশাপাশি নির্বাচন কমিশন এবং প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এর আগে ভোটের ফলাফল ঘোষণা শুরু হওয়ার পর থেকে জায়েদা খাতুনের প্রধান নির্বাচনী এজেন্ট সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম রিটার্নিং অফিসারের কার্যালয়ে ফলাফল ঘোষণা কেন্দ্রে এসে উপস্থিত হন। ফলাফল ঘোষণা শেষ না হওয়া পর্যন্ত তিনি সেখানেই অবস্থান করেন।

চূড়ান্ত ফলাফলে দেখা যায়, নৌকার প্রার্থী আজমত উল্লা খানকে ১৬ হাজার ১৯৭ ভোটে পরাজিত করে গাজীপুরের প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছেন জায়েদা খাতুন। তিনি পেয়েছেন দুই লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের অ্যাডভোকেট আজমত উল্লা খান পেয়েছেন দুই লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

ইত্তেফাক/এমএএম