বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

আশা জাগিয়েও হারলো বাংলাদেশ 

আপডেট : ২৬ মে ২০২৩, ১৯:৪৩

আশা জাগিয়েও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। শুক্রবার (২৬ মে) চতুর্থ ও শেষ দিন ওয়েস্ট ইন্ডিজকে ১৯০ রানের টার্গেট দেয় বাংলাদেশ। ১৫০ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ৭ উইকেট তুলে নেন দুই স্পিনার তানভির ও সাইফ। কিন্তু অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ৪১ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন অধিনায়ক জসুয়া ডি সিলভা ও আকিম জর্ডান। 

সিলেটে তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৭৪ রান করেছিলো বাংলাদেশ। ৪ উইকেট হাতে নিয়ে ১৬৬ রানে এগিয়ে ছিলো স্বাগতিকরা। চতুর্থ ও শেষ দিন বাকী ৪ উইকেটে মাত্র ২৩ রান যোগ করে বাংলাদেশ। এতে ২৯৭ রানে অলআউট হয় তারা। ইরফান শুক্কুর ৬৪ ও নাইম হাসান ১৪ রান নিয়ে দিন শুরু করেন। ৭২ রানে থামেন শুক্কুর। নাইম করেন ১৭। ওয়েস্ট ইন্ডিজের কেভিন সিনক্লেয়ার ৭৯ রানে ৫ উইকেট নেন। 

জয়ের জন্য ১৯০ রানের টার্গেট দিয়ে ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরে বাংলাদেশের স্পিনাররা। ৭০ রানে ৫ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তানভির-সাইফ ২টি করে ও আরেক স্পিনার নাইম হাসান ১টি উইকেট নেন। ষষ্ঠ উইকেটে ৭৬ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজকে খেলায় ফেরান ব্রান্ডন কিং ও ডি সিলভা। ৫৪ রান করা কিংকে আউট করে বাংলাদেশকে ব্রেক-থ্রু এনে দেন তানভির। 

কিংয়ের পর সিনক্লেয়ারকে আউট করে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখান তানভির। ১৫০ রানে সপ্তম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। অষ্টম উইকেটে বাংলাদেশ বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেন ডা সিলভা ও জর্ডান। মারমুখী মেজাজে ৪১ বলে ৪১ রান তুলে বাংলাদেশকে হারের লজ্জা দেয় এ জুটি। 

৫৪ বলে অপরাজিত ৪৭ রান করেন ডি সিলভা। আর ২০ বলে ২২ রানে অপরাজিত থাকেন জর্ডান। বাংলাদেশের তানভির ৫২ রানে ৪টি, সাইফ ২৪ রানে ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন ওয়েস্ট ইন্ডিজের সিনক্লেয়ার। 

ইত্তেফাক/জেডএইচ