শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুম্বাইকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো গুজরাট

আপডেট : ২৭ মে ২০২৩, ১২:৩৯

চলতি আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে শুক্রবার (২৬ মে) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিলো গুজরাট। টস হেরে আহমেদাবাদে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২৩৩ রানের রেকর্ড পুঁজি সংগ্রহ করে হার্দিক পান্ডিয়ার দল। রান তাড়া করতে নেমে ১৭১ রানেই অলআউট হয় রোহিত শর্মারা। ফলে ৬২ রানের জয় নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো আইপিএলের নতুন দল গুজরাট। 

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক রোহিত। ব্যাট করতে নেমে গিল ও ঋদ্ধিমান সাহা ধীরস্থিরভাবে শুরু করেন। ফলে ৪ ওভারে মাত্র ২৭ রান তোলে গুজরাট। তবে পরের দুই ওভারে ২৩ রান তুলে গিল ও সাহা ঝড়ো ব্যাটিংয়ে ইঙ্গিত দেন। কিন্তু তখনই ফিরে যান সাহা। এরপর শুরু হয় শুভমান গিলের তাণ্ডব। মাত্র ৪৯ বলে সেঞ্চুরি হাঁকানো গিল গুজরাটকে দুইশ'র তীরে নিয়ে আউট হয়ে যান। তবে তার আগে ৬০ বলে তিনি করেন ১২৯ রান। খেলেছেন ৭টি চার ও ১০টি ছয়ের বাউন্ডারি। তার রানের সুবাদে ২৩৩ রানের রেকর্ড পুঁজি পায় গুজরাট।

রান তাড়া করতে নেমে এদিনও ব্যর্থ রোহিত। শামির বলে উদ্বোধনী দুই ব্যাটার হারানোর পর ক্যামেরন গ্রিনের ব্যাটে আশা দেখছিলো মুম্বাই। তাকে ঢালপালা ছড়ানোর আগেই উপড়ে ফেলেন আইরিশ পেসার জস লিটল। ২০ বলে ৩০ রান করেন গ্রিন। এরপর রান তাড়া করার কাজটা করেন তিলক ও সূর্যকুমার। তিলক ১৪ বলে ৪৩ রান করেন। সূর্য করেন ৩৮ বলে ৬১ রান। শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌঁছানোর আগেই ১৭১ রানে থামে মুম্বাই ইন্ডিয়ান্স। যার মধ্য দিয়ে ৬২ রানের জয় নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো আইপিএলের নতুন দল গুজরাট।

প্রথম আসরে খেলতে নেমেই চ্যাম্পিয়ন হয়েছিলো গুজরাট টাইটানস। আবারও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে দলটি। শিরোপা জয়ের মিশনে আগামী রোববার (২৮ মে) ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে হার্দিক পান্ডিয়ার দল।

এর আগে প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় গত আসরের চ্যাম্পিয়ন গুজরাট। তবে চলতি আসরের সবচেয়ে ধারাবাহিক দলটি প্রথম পর্বের পয়েন্ট তালিকায় নম্বর ওয়ান ছিলো। সে কারণে দুইয়ে থাকা চেন্নাইয়ের কাছে হারলেও, ফাইনালে উঠতে গুজরাটের সামনে ছিলো দ্বিতীয় সুযোগ। সে সুযোগ আর হাতছাড়া করল না হার্দিকরা। এখন দেখার অপেক্ষা কে হাসবে শেষ হাসি। 

ইত্তেফাক/আর

এ সম্পর্কিত আরও পড়ুন