বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ৬ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ঢাবিকে ২টি বাস উপহার দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন

আপডেট : ২৮ মে ২০২৩, ১৭:১০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চলতি বছরে ২টি নতুন বাস উপহার দেবে বলে জানান সংগঠনটির সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী।

শনিবার (২৭ মে) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বার্ষিক সাধারণ সভার সফলতা কামনা করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। স্বচ্ছতা, জবাবদিহিতা ও গণতান্ত্রিক মূল্যবোধ ধারণ করে এই সংগঠন সুনামের সাথে কাজ করে চলছে। শিক্ষার্থীদের নানারকম সহযোগিতা প্রদানের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান আরও এগিয়ে নিতে ‘মৌলিক গবেষণা ফান্ড’ প্রতিষ্ঠার জন্য উপাচার্য অ্যালামনাইবৃন্দের প্রতি আহ্বান জানান।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার, সাবেক সভাপতি রকিবুদ্দিন আহমেদ, সাবেক মহাসচিব রঞ্জন কর্মকার এবং সাংগঠনিক সম্পাদক শেখ সালাহ্উদ্দিন আহম্মেদ।

 
অনুষ্ঠানে গত এক বছরে দেশের বিভিন্ন খ্যাতিমান ব্যক্তিত্ব এবং অ্যাসোসিয়েশনের যে সকল সদস্য পরলোক গমণ করেছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও শোক প্রস্তাব পাঠ করা হয়। এছাড়া, বার্ষিক সাধারণ সভা উপলক্ষে প্রকাশিত ম্যাগাজিনের মোড়ক উন্মোচন, ২০২২-২০২৩ সালের প্রতিবেদন ও গত বছরের আয়-ব্যয়ের নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন এবং এর উপর আলোচনা করা হয়। সন্ধ্যায় দেশের খ্যাতনামা সঙ্গীত শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইত্তেফাক/এআই