বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো ভারত-অস্ট্রেলিয়া

আপডেট : ৩০ মে ২০২৩, ১৮:০১

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগামী ৭ জুন মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ভারত। এরই মধ্যে সেই ম্যাচের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে দুই দলই। 

আগের দেওয়া ১৭ জনের স্কোয়াড থেকে গত রোববার (২৮ মে) ১৫ জনের চূড়ান্ত স্কোয়াড দিয়েছে গতবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের রানার্স-আপ ভারত ও সর্বোচ্চ ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া। 

অজিদের ১৭ জনের স্কোয়াড থেকে বাড পড়েছেন মিচেল মার্শ ও ম্যাট রেনশ। আইপিএল খেলতে এসে ইনজুরিতে পড়া পেসার জস হ্যাজেলউডকে নিয়ে শঙ্কা থাকলেও। মার্শ আর রেনশকে স্ট্যান্ডবাই তালিকায় রেখেছে অস্ট্রেলিয়া। 

ভারতের ১৫ জনের দল আগে থেকেই ঠিকই ছিল। তবে পরিবর্তন এসেছে স্ট্যান্ডবাই তালিকায়। ঋতুরাজ গায়কোয়াড়ের জায়গায় দলের স্ট্যান্ডবাই তালিকায় সুযোগ পেয়েছেন সদ্য শেষ হওয়া আইপিএলে রাজস্থানের হয়ে নজর কাড়া যশস্বী জয়সওয়াল। এছাড়া স্ট্যান্ডবাই তালিকায় থাকা বাকি দুজন হচ্ছেন সূর্যকুমার যাদব ও মুখেশ কুমার।

অস্ট্রেলিয়ার চূড়ান্ত স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মারনাস ল্যাবুশানে, উসমান খাজা, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ ইংলিস (উইকেটকিপার), নাথান লায়ন, টড মার্ফি, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক, স্কট বোল্যান্ড।

স্ট্যান্ডবাই: মিচেল মার্শ, ম্যাট রেনশ।

ভারতের চূড়ান্ত স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, ঈশান কিষান (উইকেটকিপার) , অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, জয়দেব উনাদকাট, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব।

স্ট্যান্ডবাই: যশস্বী জয়সোয়াল, সূর্যকুমার যাদব, মুকেশ কুমার।

ইত্তেফাক/এসএস