শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মস্কোতে ড্রোন হামলায় সম্পৃক্ততা অস্বীকার ইউক্রেনের

আপডেট : ৩০ মে ২০২৩, ১৯:৩৯

মস্কোতে ঘটে যাওয়া ড্রোন হামলায় ইউক্রেন এর কোনো হাত নেই বলে জানিয়েছেন জেলেনস্কির উপদেষ্টা। স্থানীয় সময় মঙ্গলবার (৩০ মে) ভোরে এ হামলা ঘটে এবং এতে কেউ হতাহত হয়নি বলে যানা গেছে। জেলেনস্কির উপদেষ্টা মাইখাইলো পোদোলিয়াকের বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, মাইখাইলো পোদোলিয়াক স্থানীয় এক টেলিভিশন অনুষ্ঠানে মস্কোয় ড্রোন হামলার কথা অস্বীকার করেন। তিনি বলেন, 'আমরা এ ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নই।'

জেলেনস্কির উপদেষ্টা মাইখাইলো
হামলার কিছুক্ষণ পর মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন এক বক্তব্যে জানায়, ‘আজ সূর্যোদয়ের সময় ড্রোন হামলাটি ঘটে এবং এর কারণে কয়েকটি ভবনের সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে। তখন ঘটনাস্থলে শহরের জরুরি বিভাগ উপস্থিত ছিল এবং কেউ গুরুতর আহত হয়নি।
মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ইউক্রেন থেকে মস্কোর দূরত্ব এক হাজারের কিলোমিটারেরও বেশি। রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মস্কোতে তেমন একটি ড্রোন হামলা হয়নি। তবে রাশিয়ার অন্যান্য অংশে প্রায় নিয়মিত ড্রোন হামলা চালানো হয়ে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক ছবিতে দেখা যায়, ক্ষতিগ্রস্ত স্থান থেকে ধোঁয়া বের হচ্ছে এবং কিছু ভবনের জানালা ভেঙ্গে গেছে।

ইত্তেফাক/এমটি