মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুর্নীতির মামলায় বিদেশে যাওয়ার অনুমতি পেলেন সম্রাট

আপডেট : ০১ জুন ২০২৩, ২০:৫৯

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট দুই মাসের জন্য পাসপোর্ট নিজ জিম্মায় দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার এ মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন সম্রাট আদালতে হাজিরা দেন। এসময় তার আইনজীবী অভিযোগ গঠন শুনানির জন্য সময়ের আবেদন করেন। এছাড়া তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি প্রার্থনা করেন। শুনানি শেষে ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল আলম অভিযোগ গঠন শুনানির জন্য সময়ের আবেদন মঞ্জুর করে দুই মাসের জন্য পাসপোর্ট সম্রাটের জিম্মায় প্রদান করেন আদালত।এছাড়া চিকিৎসা করাতে একমাসের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছেন আদালত। এবং অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৬ জুলাই দিন ধার্য করেন। গত বছরের ২২ আগস্ট সম্রাটের জামিনের আবেদন মঞ্জুর করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৯ সালের  ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত করে গত বছরের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্রাট বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। অভিযোগ আছে তিনি মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ১৭টি ক্লাব নিয়ন্ত্রণ করতেন এবং সেগুলোতে লোক বসিয়ে মোটা অঙ্কের কমিশন নিতেন। মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

ইত্তেফাক/এসজেড