বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

নতুন প্রজন্ম শেখ হাসিনাকে সমর্থন করবে: ড. সেলিম মাহমুদ

আপডেট : ০২ জুন ২০২৩, ২০:১১

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বাংলাদেশের নতুন প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আগামী নির্বাচনে নিরঙ্কুশ ভাবে সমর্থন করবে। তিনি বাংলাদেশের জন্য যা কিছু করেছেন, সেজন্য একশ বছর পরেও এদেশের মানুষ শেখ হাসিনার অবদান ও তার সময়কালকে মনে রাখবে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের নিরাপত্তা ও তাদের স্বার্থের কথা বিবেচনা করে একশ বছরের জাতীয় পরিকল্পনা ও কর্মকৌশল প্রণয়ন করেছেন। এই পরিকল্পনা তিনি নিরলস ভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন। পৃথিবীর খুব কম রাষ্ট্রনায়কই এই ধরনের যুগান্তকারী সাফল্য দেখাতে পেরেছেন। ‌‌এদেশের মানুষ বিশেষ করে নতুন প্রজন্ম তাদের নিজেদের স্বার্থেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী নির্বাচনে সমর্থন করবেন। ‌

চাঁদপুরের কচুয়ার মানুষদের সংগঠন কুমিল্লাস্থ কচুয়া সমিতি কর্তৃক কুমিল্লার নজরুল ইনস্টিটিউট অডিটোরিয়ামে আয়োজিত কচুয়ার মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এসব কথা বলেন। 

ড. সেলিম মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের মর্যাদা সমুন্নত করেছেন। তিনি বাংলাদেশের মর্যাদা রক্ষা করেছেন, এখনও রক্ষা করে যাচ্ছেন। 

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন, ছাত্র-ছাত্রীদেরকে এ কথা মনে রাখতে হবে যে, নিজেকে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে শিক্ষা অর্জন ও মেধার কোন বিকল্প নেই। ‌‌ পরিবার, সমাজ ও রাষ্ট্রকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে এর কোন বিকল্প নেই। তবে রাষ্ট্র ও সমাজকে চূড়ান্ত অর্থে কিছু দেয়ার ক্ষেত্রে শুধু মেধাবী হলেই চলবে না। ব্যক্তিকে দেশপ্রেমিক হতে হবে, রাষ্ট্রের প্রতি তার আনুগত্য থাকতে হবে, নেতৃত্বের প্রতি আনুগত্য থাকতে হবে। 

কুমিল্লাস্থ কচুয়া সমিতির সভাপতি ডা. এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, বাংলাদেশ মেরিন একাডেমীর চিফ ইঞ্জিনিয়ার ও মেরিন সার্ভেয়ার মনজুর আহমেদ, কুমিল্লার আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাবেক সভাপতি ও বোগদাদ ট্রান্সপোর্টের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব আব্দুল হক, কুমিল্লাস্থ কচুয়া সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন, সাবেক সাবেক সাধারণ সম্পাদক আবুল হাসনাত আজাদ প্রমুখ।

ইত্তেফাক/এএএম