বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পেশায় সিকিউরিটি গার্ড, পুলিশ পরিচয়ে পাঁচ বিয়ে

আপডেট : ০৩ জুন ২০২৩, ০১:৩৫

একটি বেসরকারি ব্যাংকের সিকিউরিটি গার্ড হলেও নিজেকে পুলিশের এএসআই বলে পরিচয় দিত। বিভিন্ন নারীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তাদের বিয়ে করত। এক পর্যায়ে চম্পট দিত এই প্রতারক। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর মিরপুর থেকে শাকিল হোসেন নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে রাজধানীর মিরপুরের মনিপুর কাঁঠালতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় উদ্ধার করা হয় পুলিশের আইডি কার্ড, একটি ওয়ারলেস সেট, পুলিশের ক্যাপ, জুতা ও ৫০ টাকা মূল্যের জুডিশিয়াল স্ট্যাম্প। গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন  মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

তিনি বলেন, নাম শাকিল হোসেন হলেও সে নিজেকে রানা নামে বিভিন্ন জায়গায় পরিচয় দিত। পুলিশ সদস্য পরিচয় দেওয়ার পর মানুষ যাতে তার কথা বিশ্বাস করে, সেজন্য পুলিশের আইডি কার্ড, ক্যাপ, জুতা এবং ওয়াকিটকি  কিনেছে সে। 
তিনি আরও বলেন, বিভিন্ন নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলার এক পর্যায়ে বিয়ের নামে স্ট্যাম্পে সই করে স্বামী-স্ত্রী পরিচয়ে থাকত। সর্বশেষ ঢাকার বাড্ডা এলাকায় এক মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে। বিয়ে করবে বলে ৫০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে সই নেয় প্রতারক শাকিল ওরফে রানা। বিয়ের কিছুদিন পর সেই মেয়ের সন্দেহ হলে পুলিশের শরণাপন্ন হলে পুলিশ তাকে আটক করে এবং জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে এ ধরনের অপতত্পরতার কথা। এভাবে প্রতারণা করে পাঁচটি বিয়ে করেছে বলে পুলিশের কাছে স্বীকার করে সে।

ইত্তেফাক/এমএএম