বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এসআইসহ ৪ পুলিশ সদস্যকে পিটিয়ে আহত, আটক ৩

আপডেট : ০৩ জুন ২০২৩, ১৬:৫৯

রংপুরের গঙ্গাচড়ায় জমিজমা সংক্রান্ত অভিযোগের তদন্তে করতে গেলে পুলিশের চার সদস্যকে পিটিয়ে আহত করেছে গ্রামবাসী। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে। 

শুক্রবার (২ জুন) সন্ধ্যায় উপজেলার বড়বিল ইউনিয়নের দক্ষিণ পানাপুকুর চৌধুরীহাট দোলাপাড়ায় এ ঘটনা ঘটে। রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন মুহাম্মদ রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন। আটকরা হলেন জাকির হোসেন (৩৭), ময়না বেগম (৪০) ও মিরকুলাল (৪৫)।  

জানা যায়, নগরীর সিও বাজার এলাকার মাহবুবুর রহমান (৭০) উপজেলার চৌধুরীহাট দোলাপাড়া এলাকার আশরাফুলের (৪০) কাছ থেকে ৭৫ শতক জমি বায়না করেন। এতে উল্লেখ করা হয়, ছয় মাসের মধ্যে জমির সম্পূর্ণ টাকা বুঝিয়ে দিয়ে দলিল করে নেবেন মাহবুবুর রহমান। কিন্তু ছয় মাস অতিবাহিত হলেও টাকা বুঝিয়ে দিয়ে জমি দলিল নিতে ব্যর্থ হন তিনি। জমির মালিক আশরাফুল শুক্রবার তার জমিতে গাছ লাগাতে গেলে মাহবুব থানায় অভিযোগ দেন। অভিযোগ পেয়ে চার পুলিশ সদস্য অভিযোগের তদন্ত করতে ঘটনাস্থলে যায়।

এ সময় অভিযুক্ত আশরাফুলকে আটক করে গাড়িতে তুলতে গেলে এলাকাবাসীরা বাধা দেন এবং পুলিশের কাছে থাকা অস্ত্র কেড়ে নিয়ে মারধর করে। হামলায় চার পুলিশ সদস্য আহত হন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার প্রীতি সাহা বলেন, রেজায়ে রাব্বি নামে এক এসআইয়ের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তিনি গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি তিন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান বলেন, অভিযুক্তকে আটক করে পুলিশের অস্ত্র কেড়ে নিয়ে হামলা করে। এতে এক এসআইসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। খবর পেয়ে গঙ্গাচড়া মডেল থানার পুলিশ উদ্ধার করতে গেলে স্থানীয়দের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ইত্তেফাক/এবি/পিও