বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তদন্ত কমিটি গঠন

নির্মাণাধীন ভবন থেকে পাইপ পড়ে সেনা সদস্যের মৃত্যু, আটক ৯

আপডেট : ০৪ জুন ২০২৩, ১২:৫৯

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্মাণাধীন ভবনের ছাদ থেকে স্টিল পাইপ পড়ে এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। শনিবার (৪ জুন) এ ঘটনার পর ঠিকাদারি প্রতিষ্ঠানের ৯ জনকে আটক করেছে পুলিশ।

মৃত সেনা সদস্য সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মো. দেলওয়ার হোসেন মেহেরপুরে গাংনীর জুগিরগোফা রায়পুর গ্রামের বাসিন্দা। তিনি ৫০ ফিলড রেজিমেন্ট আর্টিলারী, ১৭ ডিভিশন, সিলেটে কর্মরত ছিলেন।

এ ঘটনায় সিসিক সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানবে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন গণপূর্ত বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম, সিসিকের নির্বাহী প্রকৌশলী রাজি উদ্দিন খান। 

আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সিসিক অফিস জানায়, সিটি করপোরেশনের নির্মাণাধীন বিল্ডিংয়ের ১২ তলার ছাদ থেকে শনিবার দুপুরে হঠাৎ করেই একটি স্টিলের পাইপ সিটি মার্কেটের ভেতরে পথচারী ওই সেনার মাথায় এসে পড়লে সঙ্গে সঙ্গে তিনি মাটিতে পড়েন যান। স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই নির্মাণ কাজের জন্য নগরভবনের নির্মাণকাজে জড়িত ঠিকাদারী প্রতিষ্ঠানের ৯ জনকে আটক করা হয়েছে। লাশ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগর ভবনের ১১ ও ১২ তলার নির্মাণ কাজ চলছে। কাজ চলাকালেই এ দুর্ঘটনা ঘটে। অনাকাঙ্খিত এ ঘটনার তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/আরএজে