শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আদালতে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হ্যারি

আপডেট : ০৬ জুন ২০২৩, ১৯:০৩

ডেইলি মিরর-এর প্রকাশকের বিরুদ্ধে প্রিন্স হ্যারির মামলার শুনানিতে মঙ্গলবার আদালতে উপস্থিত হন হ্যারি। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে প্রিন্স হ্যারি যে অভিযোগ এনেছেন তা ‘অন্যায্য’ কি না, এ বিষয়ে প্রিন্স হ্যারিকে জিজ্ঞাসাবাদ করেন অ্যান্ড্রু গ্রিন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

গ্রিন বলেন, ফোন হ্যাকিং এবং বেআইনিভাবে তথ্য সংগ্রহের কারণে ডেইলি মিরর-এর প্রকাশকের বিরুদ্ধে অভিযোগ করছেন প্রিন্স হ্যারি।

আদালতে গ্রিন দাবি করেন, ডেইলি মিরর নিবন্ধগুলির বেশিরভাগ তথ্যই নিউজ অফ দ্য ওয়ার্ল্ডের মতো অন্যান্য আউটলেটগুলিতে প্রকাশ করা হয়েছিল বা রাজ প্রাসাদ থেকেই এমন তথ্য সরবরাহ করা হয়েছিল।

এর উত্তরে হ্যারি বলেন, এই বিষয়ে আপনাকে সাংবাদিকদের জিজ্ঞাসাবাদ করতে হবে।

আদালতে যাচ্ছেন প্রিন্স হ্যারি

এর পরপরই মধ্যাহ্নভোজের বিরতি নেন আদালত। স্থানীয় সময় দুপুর ২টায় পুনরায় জেরা শুরু হবে বলে জানানো হয়। ইতিমধ্যে ৩৩টি নিবন্ধের মধ্যে সাতটি নিয়ে আলোচনা করা হয়েছে আদালতে।

তিনি আজ প্রথমবারের মতো সাক্ষ্য দিলেন এবং ১৩০ বছরের মধ্যে ব্রিটিশ রাজপরিবারের সদস্য হিসেবে আদালতে সাক্ষ্য দিয়ে বিরল ইতিহাস গড়লেন প্রিন্স হ্যারি।

ব্রিটিশ রাজসিংহাসনে আরোহণের অপেক্ষমাণ তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন প্রিন্স হ্যারি। কিন্তু ব্রিটিশ সংবাদমাধ্যমের সঙ্গে আইনি বিরোধ এবং স্মৃতিকথা প্রকাশ ও নেটফ্লিক্সের ডকুমেন্টারি সিরিজ ঘিরে গত ছয় মাস প্রায়ই সংবাদের শিরোনাম হচ্ছেন তিনি।

ইত্তেফাক/এএইচপি