শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ১০

আপডেট : ০৯ জুন ২০২৩, ২০:৩৮

কুমিল্লায় যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের ৩ সদস্য ও যুবদলের অন্তত ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। শুক্রবার (৯ জুন) বিকালে নগরীর কান্দিরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ যুবদলের ১০ জন নেতাকর্মীকে আটক করেছে। 

জানা যায়, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মুনায়েম মুন্নাকে গ্রেপ্তারের প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে শুক্রবার বিকালে নগরীর কান্দিরপাড় এলাকায় বিক্ষোভ সমাবেশ করে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর যুবদল। সমাবেশের একপর্যায়ে নগরীর কান্দিরপাড় এলাকায় বিক্ষোভ মিছিল করে যুবদলের নেতা-কর্মীরা। এ সময় পুলিশ তাদের বাধা দিলে যুবদল নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ তাদেরকে ধাওয়া ও লাঠিচার্জ করে। সংঘর্ষে পুলিশের ৩ সদস্য ও যুবদলের অন্তত ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। 

কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক খলিলুর রহমান বিপ্লব বলেন, আমরা শান্তিপূর্ণভাবে দলীয় কর্মসূচি পালন করছিলাম। এ সময় পুলিশ বিনা উস্কানিতে দলের নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জ করে বেশ কয়েকজনকে আহত করে এবং ১০-১২ জনকে আটক করে নিয়ে যায়। 

কোতয়ালি মডেল থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদ বলেন, যুবদলের নেতা-কর্মীরা তাদের কর্মসূচি পালন করার একপর্যায়ে নগরীর সড়কে অবরোধ করতে চাইলে তাদের বাধা দেওয়া হয়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে তিন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে। 

ইত্তেফাক/এবি/পিও