বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সততা ও যোগ্যতা দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

আপডেট : ১০ জুন ২০২৩, ২০:৪৫

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, বর্তমান সরকার আমলে লিখিত পরীক্ষায় পাশ না করলে তার চাকরি পাওয়ার কোনো সুযোগ নেই। লক্ষ্য, চিন্তা, সততা ও যোগ্যতা দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। শনিবার (১০ জুন) সকালে বাঘার শাহদৌলা সরকারি কলেজে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান আমাদের অনেক কিছু শিখিয়েছে। জাতি গঠনে উন্নত শিক্ষার কোনো বিকল্প নেই। আমি চাই এই কলেজ থেকে যারা পাশ করে বের হবে তারা বিসিএস ক্যাডার হয়ে এলাকার সুনাম বয়ে আনুক। কারণ ফেল করা শিক্ষার্থী দিয়ে দেশে উন্নয়ন সম্ভব নয়। 

ছবি: ইত্তেফাক

শাহরিয়ার আলম বলেন, আমি আমার জীবনে প্রথমে বাবা-মা এরপর প্রধানমন্ত্রীর কাছ থেকে অনেক কিছু শিখেছি। বঙ্গবন্ধু ১৯৪৮ সালে জেল খানায় বসে এ দেশের ভাষা এবং স্বাধীনতা নিয়ে রাজনীতি করেছেন। তার দুঃসাহস দেখে সে সময় অনেকে-মানুষ নানা রকম নাম উপাধি দিয়েছেন। বিবিসি তার নামকরণ করেছিলো  ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি।

ছবি: ইত্তেফাক
  
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, শাহদৌলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিনসহ আরও অনেকে।

ইত্তেফাক/এবি/পিও