বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কক্সবাজার পৌর নির্বাচন: নৌকার প্রার্থী মাহাবুবুর রহমান জয়ী

আপডেট : ১২ জুন ২০২৩, ২১:০২

কক্সবাজার পৌর নির্বাচনে নৌকা প্রতীকে ২৮ হাজার ৮১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহাবুবুর রহমান চৌধুরী (মাবু)। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মাসেদুল হক রাশেদ নারকেল গাছ প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৫৭৪ভোট। এর আগে, সকাল ৮টা থেকে পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

সোমবার (১২জুন) সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ কক্ষে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন এ ফলাফল ঘোষণা করেন । 

জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে নৌকা দিয়েছেন আর জনগণ আমাকে বিজয়ী করেছেন। বর্তমান মেয়র মুজিবুর রহমানের শুরু করা উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতা সবাইকে সঙ্গে নিয়ে অব্যাহত রাখবো।

ভোটাররা জানান, ইভিএম মেশিনে ভোট দেওয়ার বিষয়ে আগে অভ্যস্ত ছিলাম না। তাই ভোট দিতে দেরি হয়। অনেক কেন্দ্রে ইভিএমে ত্রুটি ছিল। যা ঠিক করতে সময় লেগেছে। তবে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পেরে খুশি ভোটাররা।

কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শিমুল শর্মা বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ২টি করে সিসিটিভি এবং প্রতি বুথে ১টি করে সিসি ক্যামেরা লাগানো হয়। পৌরসভার ১২টি ওয়ার্ডে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সাথে ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১২টি র‍্যাবের পেট্রোল টিম, ৭৯০ জন পুলিশ ও ৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছিলো।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়ায় কক্সবাজার পৌরসভার অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যরা সার্বক্ষণিক টহলরত অবস্থায় ছিলেন।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বলেন, বিগত দিনেও কক্সবাজারে ইভিএমে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে। এবারও একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছি আমরা।

ইত্তেফাক/এএএম