বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

প্রিয়াঙ্কার পর ফারহান আখতারকে ছেড়ে গেলেন ক্যাটরিনা

আপডেট : ০৩ জুলাই ২০২৩, ১৮:৩৬

‘ডন ২’-এর পরে পরিচালনা থেকে লম্বা বিরতি নিয়েছিলেন বলিউডের নির্মাতা ও অভিনেতা ফারহান আখতার। প্রায় এক যুগ পরে ‘জি লে জারা’ সিনেমার মাধ্যমে পরিচালকের চেয়ারে ফেরার কথা ছিল ফারহানের। তাতেই একের পর এক বাঁধায় পড়ছেন তিনি। ‘জিন্দেগি না মিলেগি দোবারা’র মতো রোড-ট্রিপ ধাঁচে এই সিনেমাটিও তৈরি করার কথা ছিল তার। এতে তিন গার্লফ্রেন্ডের চরিত্রে প্রাথমিক ভাবে অভিনয় করার কথা ছিল আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া ও ক্যাটরিনা কাইফের। তারিখ সংক্রান্ত সমস্যায় কাজ পিছিয়ে যাওয়ার ফলে প্রিয়াঙ্কার পর এ বার সিনেমা থেকে সরে গেলেন ক্যাটরিনাও।  

বলিউড হাঙ্গামার প্রতিবেদনে বলা হয়েছে, ফারহান আখতারের ‘জি লে জারা’ সিনেমার মুখ্য চরিত্রের তিন অভিনেত্রীর মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া জোনাস এর পর ক্যাটরিনা কাইফও সিনেমা থেকে সরে গেলেন । জানা যায়, নারীকেন্দ্রিক এই সিনেমার জন্য ফারহান বেছে ছিলেন আলিয়া, প্রিয়াঙ্কা, ক্যাটরিনার মতো বলিউডের তিন শীর্ষ নায়িকাকে। তারাও রাজি হয়েছিলেন এ সিনেমার জন্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে একসঙ্গে ছবি পোস্ট করে ঘোষণাও করা হয়েছিল। তার মাঝেই ঘটলো এমন বিপত্তি। 

গত বছর মা হয়েছেন প্রিয়াঙ্কা ও আলিয়া দু’জনেই। সেই কারণে শুরু করা যায়নি ‘জি লে জ়রা’ ছবির শুটিং। চলতি বছর থেকেই শুটিং শুরুর কথা ছিল সিনেমার। ‘জি লে জ়রা’র কাজ শেষ করে সন্তানধারণের পরিকল্পনা করবেন ক্যাটরিনা। সম্প্রতি শুটিংয়ের জন্য রেকি করতেও দেখা গিয়েছিল ফারহান ও তার সিনেম্যাটোগ্রাফারকে। এ দিকে জানা গেছে আমির খানের ‘চ্যাম্পিয়ন্স’ সিনেমার মুখ্য চরিত্রের জন্য ফারহানকে বেছেছেন মিস্টার পারফেকশনিস্ট। 

অন্য দিকে, চলতি বছরে ‘সিটাডেল’-এর পর ‘হেডস অফ স্টেট’ সিরিজ়ের শুটিংয়ে ব্যস্ত রয়েছেন প্রিয়াঙ্কা। আগামী বছর ‘জি লে জ়রা’ ছবির জন্য সময় দিতে পারতেন তিনি। কিন্তু আগামী বছর আবার নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ ও সঞ্জয় লীলা বানশালীর ‘বৈজু বাওরা’র জন্য সময় ইতিমধ্যেই দিয়ে ফেলেছেন আলিয়া। তার পক্ষে সেই তারিখেও পরিবর্তন আনা সম্ভব নয়। 

অন্য দিকে, ক্যাটরিনা মা হচ্ছেন বলে একাধিক বার গুজব ছড়িয়েছে সংবাদমাধ্যমে। তবে ক্যাটরিনা এক বার এক সাক্ষাৎকারে পরিষ্কার করে দেন, তিনি অন্তঃসত্ত্বা নন এবং এই মুহূর্তে তার কোনও পরিকল্পনাও নেই। ‘জি লে জ়রা’র কাজ শেষ করে তবেই তিনি সন্তানের কথা ভাববেন। আলিয়া ও প্রিয়াঙ্কার বার বার তারিখ না মেলায় সিনেমার কাজ পিছিয়ে যাচ্ছে। এ ভাবে চলতে থাকলে, ক্যাটের পারিবারিক পরিকল্পনার ক্ষেত্রেও সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা প্রবল। 

শোনা যাচ্ছে, সে কথা ভেবেই সিনেমা থেকে সরে গেলেন ক্যাট।  তবে প্রিয়াঙ্কা ও ক্যাটরিনার জায়গায় সম্ভাব্যদের তালিকায় নাম রয়েছে আনুষ্কা শর্মা ও কিয়ারা আদবাণীর নাম। তবে এখনও পর্যন্ত নির্মাতাদের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনও ঘোষণা হয়নি।

ইত্তেফাক/পিএস