বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আনতে হবে: নিক্সন চৌধুরী

আপডেট : ১৫ আগস্ট ২০২৩, ১৬:১৫

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যরা ১৯৭৫ সালের এই দিনে বিপদগামী কিছু সেনা সদস্যের হাতে নির্মমভাবে খুন হন। সেদিন ভাগ্যক্রমে তার দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা বেঁচে যান। সেদিনের সেই শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আনতে হবে। 

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে জাতির জনকের ৪৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এমপি নিক্সন চৌধুরীর নেতৃত্বে ঢাকা-ভাঙ্গা হাইওয়ে এক্সপ্রেসওয়ের বঙ্গবন্ধু চত্বর থেকে এক শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি পুরো শহর প্রদক্ষিণ শেষে ভাঙ্গা পৌর কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি অসহায়দের মাঝে খাবার বিতরণ করেন। 

নিক্সন চৌধুরী বলেন, দুঃস্কৃতি মহলের অপচেষ্টাকে ব্যর্থ করে হাসিনা সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে। স্বাধীন বাংলাদেশে শেখ হাসিনার সরকার বার বার দরকার।

শোক র‌্যালি উপলক্ষে উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভার হাজার হাজার নেতা-কর্মী বঙ্গবন্ধু চত্বরে হাজির হন। হাইওয়েতে যানজট নিরসনে ও সার্বিক নিরাপত্তায় শহরের মোড়ে মোড়ে ও হাইওয়েতে পুলিশ মোতায়েন করা হয়। শোক র‌্যালিতে অংশ নিতে আশা সকলের মুখে বঙ্গবন্ধুর সপরিবারের খুনি ও কুশীলবদের বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। দুপুরে প্রায় ২০ হাজার নেতা-কর্মী নিয়ে বৃষ্টি উপেক্ষা করে শোক র‌্যালির নেতৃত্ব দেন এমপি নিক্সন চৌধুরী। 

শোক র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, থানার ওসি জিয়ারুল ইসলাম, ফরিদপুর জেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব সোবহান মুন্সি, ভাঙ্গা বাজার সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু জাফর মুন্সিসহ আরও অনেকে।

ইত্তেফাক/এবি