রোববার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিএনপি-পুলিশ সংঘর্ষ

হবিগঞ্জে বিএনপি নেতা গউছসহ ৭০০ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের দুই মামলা

আপডেট : ২১ আগস্ট ২০২৩, ১৯:৪৮

হবিগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৭০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছকে প্রধান আসামি করা হয়েছে। এ ঘটনায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৭ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২১ আগস্ট) বিকালে বিস্ফোরক এবং পুলিশ এসল্ট আইনে পৃথক দু’টি মামলা করা হয়। 

জানা যায়, শনিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেন। শুরু থেকে কর্মসূচি শান্তিপূর্ণ ছিল। কিন্তু কর্মসূচি শেষে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মী গুলিবিদ্ধ হন। আহত হয়েছে সদর থানার ওসি অজয় চন্দ্র দেব। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়াও পৌর বিএনপির সাধারণ সম্পাদক এসএম আওয়াল, যুবদল নেতা আমিন শাহ, নূর উদ্দিন, ছাত্রদল নেতা সৈয়দ আশরাফ আহমেদ, মনিরুজ্জামান, অলিউর রহমান অলি, সাইফুল রহমান বাবু, সাবের আহমেদ ও অনিক হাসানকে সিলেটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সদর থানার ওসি (তদন্ত) বদিউজ্জামান বলেন, এসআই ওয়াহেদ গাজী বাদী হয়ে বিস্ফোরক আইনে ৯০ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। এসআই খোরশেদ আলম বাদী হয়ে ৯৭ জনের নাম উল্লেখ করে পুলিশ এসল্ট মামলাটি করেন। উভয় মামলায় আরও ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ইত্তেফাক/এবি