বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ২২ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ছবি ভাইরাল

পরীক্ষায় পাস করাতে উত্তরপত্রে টাকা!

আপডেট : ২৩ আগস্ট ২০২৩, ১১:১১

বোর্ড পরীক্ষায় ভালো ফলাফলের জন্য অনেক ছাত্রছাত্রী কঠোর পরিশ্রম করেন। দিনরাত পড়াশোনায় মগ্ন থাকেন। তবে এমন কষ্ট করার পরিবর্তে প্রতারণার আশ্রয় নেন কেউ কেউ। এ কারণে পরীক্ষার হলে নকল করার খবর পাওয়া যায় অহরহ। তার সঙ্গে এবার যোগ হয়েছে উত্তরপত্রের ভেতর টাকা রেখে শিক্ষকদের ঘুষ দেওয়ার প্রবণতা। খবর আইজি নিউজের

সম্প্রতি ভারতে একটি বোর্ড পরীক্ষায় পাশ করানোর জন্য উত্তরপত্রের ভেতর শিক্ষার্থীদের রেখে যাওয়া টাকার ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবিটি টুইটারের শেয়ার করেছেন আইপিএস কর্মকর্তা অরুণ বোথরা। তা দেখে নেটিজেনদের মত, শিক্ষা ব্যবস্থার করুণ চিত্রই উঠে এসেছে এর মাধ্যমে। 

ভাইরাল ছবিতে ১০০, ২০০ ও ৫০০ রুপির কয়েকটি নোট দেখতে পাওয়া যায়। শিক্ষার্থীরা সেগুলো তাদের বোর্ড পরীক্ষার উত্তরপত্রের সঙ্গে রেখে দিয়েছিল, যাতে শিক্ষক তাদের পাশ নম্বর দেন।  

আইপিএস কর্মকর্তা তার পোস্টে লিখেছেন, এই ছবিটি আমার কাছে এক শিক্ষক পাঠিয়েছেন। পাশ করিয়ে দেওয়ার অনুরোধ করে বোর্ড পরীক্ষার উত্তরপত্রের ভেতরে নোটগুলো রেখেছিল পরীক্ষার্থীরা। ছবিটি আমাদের শিক্ষক, ছাত্রছাত্রী এবং গোটা শিক্ষা ব্যবস্থার বিষয়ে অনেক কিছু বলে দেয়।

ইত্তেফাক/এএইচপি