শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ২৩ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

কণ্ঠশিল্পী মমতাজ বেগমের স্বামীর আবেগঘন স্ট্যাটাস

আপডেট : ২৫ আগস্ট ২০২৩, ১২:৪৭

হামলার এক বছর পরেও বিচার না পেয়ে নিজের ফেইসবুক আইডিতে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন কন্ঠশিল্পী মমতাজ বেগমের স্বামী ডা. এ এস এম মঈন হাসান চঞ্চল।

নিজের ফেইসবুক আইডিতে ‘চঞ্চল মঈন’ আবেকঘন স্ট্যাটাস নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, কতটুকু অশ্রু গড়ালে হৃদয় জলে সিক্ত। কত প্রদীপ জ্বালাতেই জীবন আলোয় উদ্দীপ্ত, কত ব্যথা বুকে চাপালে তাকে বলি আমি ধৈর্য, নির্মমতা কতদূর হলে জাতি হবে নিলর্জ্জ।

আর শেষ অংশে লিখেছেন, আজ ২৩ আগস্ট আমাকে তোলপার করার দিন!

এদিকে মমতাজের স্বামীর এ স্ট্যাটাস নিয়ে মানিকগঞ্জের রাজনৈতিক মহলসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় চলছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) আপলোড করা ছবিতে তার ওপর এক বছর আগে করা হামলার বেশ কয়েকটি ছবি ও থানায় দায়ের করা অভিযোগের কপিও রয়েছে। ছবিগুলোর মধ্যে হামলায়  আহত হওয়া নিজের ছবি, ভাঙচুরকৃত গাড়ির ছবি ও মমতাজের সঙ্গে গোল চিহ্নিত অভিযুক্ত হামলাকারী নয়নের ছবি রয়েছে।

তার আপলোড করা ছবিতে থাকা এই নয়ন হচ্ছে সিংগাইর বাস্তা বড়পাড়া গ্রামে কামরুন্নাহার চাঁদনীর বাড়িতে খুন হওয়া কেন্দ্রীয় জেপি নেতা আব্দুস সালাম বাহাদুরের হত্যায় জড়িত থাকা কিলার নয়ন। ঢাকা শের-ই বাংলা নগর থানায় মামলা হলে পুলিশ ওই হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি চাঁদনী, তার মা মমতা ও নয়নের ভাতিজা মোসলেমকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়। তবে নয়ন এখনও পুলিশের হাতে ধরা পরেনি।

মমতাজের সঙ্গে গোল চিহ্নিত অভিযুক্ত হামলাকারী নয়নের ছবি আপলোড করেন ডা. ডা.মঈন হাসান। ছবি: ইত্তেফাক

ডা.মঈন হাসান ওই নয়নের ছবিটির ক্যাপশনে লিখেছেন,হত্যার মত ভয়ঙ্কর অপরাধ করেও তারা ধরা ছোঁয়ার বাইরে থেকে যায়।

গত বছরের ২৩ আগস্ট বিকাল ৫টার দিকে ঢাকায় যাওয়ার পথে ডা. মঈন হাসান হামলার শিকার হয়ে আহত হন। পরে ২৬ আগস্ট ডা. এএসএম মঈন হাসান বাদী হয়ে নয়নসহ ছয় জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২-৩ জনকে আসামি করে সিংগাইর থানায় অভিযোগ দায়ের করেন।

সিংগাইর থানার ওসি (তদন্ত) মানবেন্দ্র বালো বলেন, আমরা কেউ ওই সময় এই থানায় ছিলাম না। এই মুহূর্তে কিছুই বলতে পারছি না। তবে খোঁজ নিয়ে পরবর্তীতে এ বিষয়ে জানাতে পারবো।

ইত্তেফাক/আরএজে