শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মেন্স ওয়ার্ল্ড: অ্যা ব্র্যান্ড অফ জেন্টস

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২১

ছেলেদের ফ্যাশনে বাংলাদেশের জনপ্রিয় নাম ‘মেন্স ওয়ার্ল্ড।’ বিখ্যাত এই ফ্যাশন ব্র্যান্ডটি সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে নতুনত্ব এবং আধুনিক ডিজাইন দিয়ে বাংলাদেশের মেন্স ফ্যাশনকে এগিয়ে নিতে পালন করছে অগ্রণী ভূমিকা। অল্প সময়ে পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা।

সফল ইতিহাসের শুরু হয় ২০০৭ সালে, যখন জনাব মোহাম্মদ আবদুল হান্নান এই ব্র্যান্ডটির প্রতিষ্ঠা করেন। সেই সময়ের রাজনৈতিক পরিস্থিতি, বাজারের প্রতিযোগিতা, এবং স্বল্পমূল্যে গুণগত মান ঠিক রেখে একটি ব্র্যান্ড দাড় করানো মোটেই সহজ কাজ ছিলনা। ব্র্যান্ডটির মুখোমুখি অবস্থানে ছিল অনেক বাধা বিপত্তি। তবে সকল বাধা অতিক্রম করে, রাজনৈতিক পরিস্থিতিকে দূরে রেখে, আর্থিক ঝুকিকে উপেক্ষা করে এবং বাজারের সাথে পাল্লা দিয়ে ব্র্যান্ডটি ২০১০ সাল থেকেই ব্যবসায়িক পরিস্থিতিকে রেখেছেন উর্ধ্বমুখী গতিশীল। 

বর্তমানে ‘মেন্স ওয়ার্ল্ড’ এর ৪১টি শোরুম রয়েছে এবং প্রায় সারা বাংলাদেশে আরো অনেকগুলো শোরুম উদ্বোধনের কাজ চলমান। ঢাকার বাইরে সাভার, নারায়ণগঞ্জ, গাজীপুর, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, বগুড়া, রাজশাহী, নওগাঁ, রংপুর, সৈয়দপুর, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম, খুলনা, কুষ্টিয়া এবং যশোরে তাদের শোরুম বিদ্যমান।

ডিজিটাল যুগের সঙ্গে তাল মিলিয়ে ‘মেন্স ওয়ার্ল্ড’ দর্শনার্থী এবং ক্রেতাদের সুবিধার জন্য ২০১৭ সাল থেকে তাদের অনলাইন যাত্রা শুরু করেছে। তাদের নিজস্ব পোর্টাল এর মাধ্যমে ক্রেতারা পণ্য দেখতে, যাচাই করতে, এবং অর্ডার করতে পারেন, যা গ্রাহকের দরজায় পৌঁছে যায় খুব দ্রুত। আছে তাদের প্রাইভেট মেম্বারশিপের সুবিধা যার মাধ্যমে কোনো গ্রাহক সুবিধা নিতে পারেন। তাদের প্লেস্টোর এবং আইওএস এপের সুবিধাও রয়েছে, যেখান থেকে গ্রাহকরা তাদের কাঙ্ক্ষিত পণ্যের সঙ্গে পরিচিত হতে পারেন ডিজিটাল পদ্ধতিতে। এছাড়াও তারা সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সরব। ৩৩৯কে ফলোয়ারের একটি ফেসবুক এবং একটি ইন্সট্রাগ্রাম আইডিও চলমান রেখেছেন তারা।

মেন্স ওয়ার্ল্ড নিজেদের পণ্যের পাশাপাশি ভারত এবং চীন থেকেও বেশকিছু পণ্য আমদানি করেন। ফলে গ্রাহকরা একই ব্র্যান্ড থেকে বিভিন্ন দেশের পণ্যের সাথে পরিচিত হবার সুযোগ পান এবং নিজেদের পছন্দকে যাচাই করার জায়গা পান। ‘মেন্স ওয়ার্ল্ড’ যে সফলতা অর্জন করেছে এবং গ্রাহকের কাছে পছন্দের নাম হয়ে উঠছে, এ ব্যাপারে প্রতিষ্ঠাতা জনাব মোহাম্মদ আবদুল হান্নান স্পষ্টভাবে জানিয়েছেন যে, ‘আজকের দুনিয়ায় আপনি যদি যোগ্য এবং উৎসাহী হয়ে থাকেন, তবে আপনি নিজের জন্য একটি স্থান তৈরি করতে পারবেন।’

‘মেন্স ওয়ার্ল্ড’ সাফল্যের সাথে গ্রাহকেরা আশা পূরণ করে চলেছে, এবং এই যাত্রায় তাদের ব্যক্তিগত পৌরুষ ফ্যাশনের পূর্ণ সংস্করণ প্রদান করছে। তাদের প্রতিষ্ঠানের মূল লক্ষ্য হলো গুণগত মান বজায় রাখা, সীমিত মূল্যে উন্নত পণ্য তৈরি করা এবং গ্রাহকদের সন্তুষ্টি প্রদান করা। 

সব সময় থেকে তাদের প্রাথমিক লক্ষ্য ছিল পুরুষদের ফ্যাশন জগতে একটি নাম হওয়া। ১৬ বছর পর, তাদের এই লক্ষ্য সফলভাবে সাধার্নীত হয়েছে এবং ‘মেন্স ওয়ার্ল্ড’ বাংলাদেশের পুরুষ ফ্যাশনের অন্যতম ব্র্যান্ড হিসেবে প্রশংসিত হয়েছে। তাদের মূল লক্ষ্যকে মাথায় নিয়ে এগিয়ে চলেছে ‘মেন্স ওয়ার্ল্ড’। এই সফল প্রতিষ্ঠানের সুবিধা নিয়ে গ্রাহকরা তাদের সন্তুষ্টি প্রকাশ করে জনপ্রিয়তার অন্যতম শীর্ষে রেখেছেন এই ব্র্যান্ডকে

ইত্তেফাক/পিও

এ সম্পর্কিত আরও পড়ুন