শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণা

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৪

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৬ তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের প্রথম অধিবেশনে শাখাটির কমিটি বিলুপ্তি ঘোষণা করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসাইন। সোমবার (১৮ সেপ্টেম্বর) শাখা সম্মেলনে প্রথম অধিবেশনে এ ঘোষণা দেন তিনি। 

এ সময় বিদায়ী বক্তব্যে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আজ যখন বিএনপি জামায়াত পেছনের রাস্তা দিয়ে ক্ষমতায় আসতে চায়। তখন ছাত্রলীগ নিজের উদ্যমে কাজ করে যাচ্ছে। দায়িত্ব পাওয়ার সাথে সাথে আমি ও আমার সম্পাদক নিরলস ভাবে কাজ করে আসছি। আমি আশা করছি সম্মেলনের পর যারা নেতৃত্বে আসবে তারা বঙ্গবন্ধুর আদর্শকে শিক্ষার্থীদের রন্ধ্রে রন্ধ্রে পৌঁছে দেবেন। 

তিনি আরও বলেন, দায়িত্ব পাওয়ার পর থেকে রাবির ১৭ টি হলের পুর্নাঙ্গ কমিটি করেছি। সকল ইনস্টিটিউটের আলাদা কমিটি করেছি। এই দীর্ঘ চলার পথে আমার ভুল ক্ষমা আপনারা করবেন। আজকের পর আর আপনাদের সামনে নেতা হয়ে বক্তব্য দিতে দাঁড়াব না। ব্যক্তি স্বার্থে কাউকে কখনো কাজ দেইনি। আমার সকল কৃতিত্ব আজ কর্মীদের দিয়ে দিলাম। আর সকল ব্যর্থতার দায় ভার আমি ও আমার সাধারণ সম্পাদক মাথা পেতে নিলাম। 

এ সময় বার্ষিক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু। 

বিদায়ী বক্তব্যে তিনি বলেন, আমি সবসময় আমার দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করেছি। দীর্ঘ ১৩ টি বছর আপনাদের সাথে কাটিয়েছি। ৬ বছর দায়িত্ব পালন করেছি। ব্যক্তিগত কাজে কাউকে শাসন করিনি। দলীয় সার্থে সকলের সাথে কাজ করেছি। সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছি। আজকের এই সম্মেলনের মাধ্যমে আমি বিদায় নিচ্ছি। আমি বিশ্বাস করি যারা আসবে তারা আরো সুসংগঠিত হবে। জাতীয় নির্বাচনে ভূমিকা রাখবে। শেখ হাসিনাকে বিজয়ী করবে। 

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, ছাত্রলীগ কোন কর্মী পদ পাওয়ার জন্য ছাত্রলীগ করে না। তারা দলের স্বার্থে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে, শিক্ষার্থীদের জন্য কাজ করে। আগামীতে যারা নেতৃত্বে আসবে তাদের সকলকে আপনারা মেনে নিবেন এবং একসাথে মিলে এই ইউনিটকে আরো শক্তিশালী করবেন বলে আমি আশা করছি। 

প্রসঙ্গত, ২০১৬ সালের ৮ ডিসেম্বর রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয় এবং ১৩ সদস্যবিশিষ্ট এ কমিটির নাম প্রকাশ করা হয়। এর পর থেকে আজ পর্যন্ত দীর্ঘ প্রায় ৭ বছর ধরে দায়িত্ব পালন করে আসছিলেন তারা। 

ইত্তেফাক/এআই