শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

অ্যাটর্নি জেনারেলের নেতৃত্বে প্রধান বিচারপতিকে বার কাউন্সিল প্রতিনিধি দলের শুভেচ্ছা

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫৯

ফুলেল শুভেচ্ছায় সিক্ত নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসাবে নিয়োগ লাভের পর থেকে বিভিন্ন সংগঠন ও আইনজীবীরা তার সঙ্গে সাক্ষাৎ করে শুভেচ্ছা জানাচ্ছেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিল প্রতিনিধি দলসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। কাউন্সিলের চেয়ারম্যান ও রাষ্ট্রের শীর্ষ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিনের নেতৃত্বে বার কাউন্সিলের প্রতিনিধি দল নবনিযুক্ত প্রধান বিচারপতিকে সুপ্রিম কোর্টে তার খাস কামরায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রেজাউর রহমান, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মোখলেসুর রহমান (বাদল), লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান আবদুল বাতেন, রিলিফ কমিটির চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন খান, রোল এন্ড পাবলিকেশন্স কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহমান, কমপ্লেইন্ট এন্ড ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা), বার কাউন্সিলের সচিব ড. ওয়াহিদুজ্জামান শিকদার এবং উপ-সচিব মো. আফজাল উর রহমান উপস্থিত থেকে প্রধান বিচারপতিকে অভিনন্দন জানান। 

এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ বিভিন্ন আইনজীবী সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, সুপ্রিম কোর্টের সিনিয়র ও জুনিয়র আইনজীবীরা নবনিযুক্ত প্রধান বিচারপতিকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

গত ১২ সেপ্টেম্বর দেশের ২৪ তম প্রধান বিচারপতি হিসাবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ওবায়দুল হাসানকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদের ক্ষমতাবলে তাকে প্রধান বিচারপতি পদে নিয়োগ দেওয়া হয়। শপথের দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর বঙ্গভবনের দরবার হলে প্রধান বিচারপতি হিসাবে শপথ নেবেন বিচারপতি ওবায়দুল হাসান। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাকে শপথ পড়াবেন।

প্রধান বিচারপতি পদে নিয়োগ দেওয়ার পর থেকেই বিচারপতি ওবায়দুল হাসানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও আইনজীবীরা।

ইত্তেফাক/এবি