রোববার, ১০ ডিসেম্বর ২০২৩, ২৫ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অ্যামাজন প্রাইমে চালু হচ্ছে বিজ্ঞাপনভিত্তিক সাবস্ক্রিপশন

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১৪

স্ট্রিমিং প্লাটফর্মে আয় নিয়ে বহুদিন ধরেই আলোচনা চলছে। নানা পন্থায় আয় বাড়ানোর বিষয়ে ইতোমধ্যে বহু কথা চলছে। টিভি বা অন্যান্য মাধ্যমে যেভাবে বিজ্ঞাপনে আয় হয় তা নিয়েও ভাবছে অনেকে। 

সম্প্রতি অ্যামাজন প্রাইম নতুনভাবে বিজ্ঞাপনভিত্তিক সাবস্ক্রিপশন প্ল্যান চালু করছে। নতুন এই পদ্ধতিতে সাবস্ক্রিপশন ফি কম দিয়ে অনেকে কন্টেন্ট দেখতে পারবেন। সেজন্য কন্টেন্ট দেখার সময় তাদের বিজ্ঞাপন দেখতে হবে। ২০২৪ সালে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও জার্মানিতে প্রথম এমন সুবিধা চালু হবে। তারপর ইউরোপের ইতালি, স্পেন, ফ্রান্স। স্পেন এবং মেক্সিকোতে চালু হবে। 

এমাজন জানিয়েছে তারা এখনই পরিবর্তন আনছে না। নতুন প্রাইজে পরিবর্তন আনার আগে অ্যামাজন ব্যবহারকারীদের জানিয়ে দেবে। স্ট্রিমিং সিস্টেমের দামে পরিবর্তন আসছে। যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা অবশ্য ২ দশমিক ৯৯ ডলার বেশি খরচ করলে এখনও বিজ্ঞাপন ছাড়াই স্ট্রিমিং উপভোগের সুযোগ পাবেন। 

সূত্র: দ্য ভার্জ

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন