বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে 'মেকা-ফেস্ট ২৩' অনুষ্ঠিত 

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১০

মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে রোববার (২৪ সেপ্টেম্বর) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৮ ব্যাচের বিদায়ী সংবর্ধনা ও ২৩ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান 'মেকা-ফেস্ট ২৩' অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়াম-১ এ বিকাল ৪ টায় শুরু হয়ে রাত ১০ টায় শেষ হয়। অনুষ্ঠানে হাবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিদায়ী সংবর্ধনা ও নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও বিভাগটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মফিজউল ইসলাম। আরো উপস্থিত ছিলেন বিভাগটির সহকারী অধ্যাপক খো. নাজমুল আহসান, সহকারী অধ্যাপক মো. জিসান মাহমুদ, সহকারী অধ্যাপক মো. রাসেল আহমেদ এবং প্রভাষক মো. আব্দুর রহিম হীরা। 

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে  ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মফিজউল ইসলাম বলেন, তোমরা যে সময়টা পার করছো সামনে এরচেয়ে কঠিন সময় আসছে৷ লক্ষ্য পর্যন্ত না যাওয়া পর্যন্ত লেগে থাকতে হবে, এবং এর জন্য কোনো শর্টকাট পথ নেই। 

তিনি আরো বলেন,  মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে কিছু সংকট আছে। তবে খুব শীঘ্রই সংকটগুলো কেটে যাবে৷ খুব শীঘ্রই সেটআপ হওয়া দুটি ল্যাবের উদ্বোধন করা হবে৷ ল্যাব, ক্লাসরুমের সংকট আর থাকছে না।

অতিথিবৃন্দের বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের হাতে বিদায়ী সংবর্ধনা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়ার মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এরপর পর্যায়ক্রমে বিভাগটির শিক্ষার্থীদের পরিবেশনে নাটক, গান, আবৃত্তি, র‍্যাম্প ও নাচসহ আরো অনেক আয়োজনে মুগ্ধ হন সকলে।

ইত্তেফাক/এআই