মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

এমবাপ্পের জোড়া গোলে ফ্রান্সের জয়

আপডেট : ১৪ অক্টোবর ২০২৩, ১১:৩৬

এমবাপ্পের জোড়া গোলে নেদারল্যান্ডসকে হারিয়েছে ফ্রান্স। ২-১ গোলে এই জয়ের মধ্য দিয়ে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ ২০২৪-এর চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে কাতার বিশ্বকাপের রানার্স-আপরা।

শুক্রবার (১৩ অক্টোবর) রাতে বাছাইপর্বের ম্যাচে নেদারল্যান্ডসকে হারায় ফরাসিরা। খবর ইউরো স্পোর্টের।

এই জয়ে গ্রুপপর্বে শতভাগ জয়ের রেকর্ড ধরে রেখেছে ফ্রান্স। ‘বি’ গ্রুপে ছয় ম্যাচের ছয়টিতেই জিতেছে তারা। ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তাদের অবস্থান।

যদিও সাম্প্রতিক সময়টা মোটেই ভালো যাচ্ছিল না ফরাসি তারকা এমবাপ্পের। একের পর এক ম্যাচে গোল খরায় ভুগছিলেন তিনি। ক্লাব ফুটবলে টানা চার ম্যাচে ছিলেন গোল বঞ্চিত।

তবে জাতীয় দলে ফিরেই গোল করে রেকর্ডে নাম লেখালেন কাতার বিশ্বকাপের সর্বোচ্চ এই গোলদাতা। ডাচদের বিপক্ষে ম্যাচের শুরুর দিকেই গোল উৎসবে মাতেন এমবাপ্পে। ম্যাচের সপ্তম মিনিটে জোনাথন ক্লাউসের পাস থেকে দলকে এগিয়ে নেন তিনি। এটা ছিল এমবাপ্পের ৪১তম আন্তর্জাতিক গোল। এই গোলের মধ্য দিয়ে সাবেক কিংবদন্তী মিচেল প্লাতিনিকে স্পর্শ করেন তিনি।

দ্বিতীয়ার্ধে মাঠে নামেন ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতা ওলিভার জিরুদ (৫৪ গোল)। তবে তিনি এদিন খুব একটা চমক দেখাতে পারেননি।

বিরতির পর আরও লিড বাড়ান এমবাপ্পে। দ্বিতীয়ার্ধে অষ্টম মিনিটের মাথায় গোল করেন ফরাসি এই ফরোয়ার্ড। ফ্রান্সের হয়ে ৪২ গোল নিয়ে এখন এককভাবে চতুর্থ স্থানে আছেন এমবাপ্পে।

ম্যাচের ৮৩তম মিনিটে গোল করে ব্যবধান কমান স্বাগতিক নেদারল্যান্ডসের হার্টম্যান। এতে শেষ দিকে কিছুটা জমে উঠে খেলা। তবে বাকি সময়ে কোনো দলই গোল না পেলে ২-১ গোলের জয়েই ইউরো ২০২৪-এর মূলপর্ব নিশ্চিত হয় ফ্রান্সের।

ইত্তেফাক/এইচএ

এ সম্পর্কিত আরও পড়ুন