বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন চেয়ারম্যান নাজমুল আহসান 

আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ১১:৫১

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগটির সহকারী অধ্যাপক খো. নাজমুল আহসান। 

বুধবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে রেজিস্ট্রার (অ:দা:) অধ্যাপক ড. মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়। তিনি অধ্যাপক ড. মফিজউল ইসলামের স্থলাভিষিক্ত হবেন ও আগামী তিনবছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

নবনিযুক্ত চেয়ারম্যান খো. নাজমুল আহসান বলেন, আমাকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করায় উপাচার্য মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি। আমার পূর্ববর্তী চেয়ারম্যানগণ সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তাদের অভিজ্ঞতা, আমার সহকর্মী ও শিক্ষার্থীদের সহযোগীতায় বিশ্ববিদ্যালয় থেকে আমাকে যে দায়িত্ব অর্পণ করা হয়েছে চেষ্টা করবো তা যথাযথ ভাবে পালন করার। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে বর্তমানে কিছু সীমাবদ্ধতা রয়েছ,তা নিরূপণে যথাযথ পদক্ষেপ গ্রহণের পরিকল্পনা রয়েছে। এ যাত্রায় শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট দপ্তরগুলো থেকে সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

খো. নাজমুল আহসান ২০২০ সালে  হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০২৩ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি পূর্বে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি নবায়নযোগ্য শক্তিসহ বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয় সম্পর্কে গবেষণারত রয়েছেন।

ইত্তেফাক/এআই