রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সিটি ছেড়ে কোথায় যাবেন আলভারেজ- রিয়াল নাকি বার্সায়

আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ০৯:২৭

নিরন্তর ছুটে চলছেন আর্জেন্টাইন তরুণ ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ। গত মৌসুমে ম্যানসিটির ট্রেবল জয়েও রেখেছেন বড় ভূমিকা। কিন্তু ম্যাচে বেশির ভাগ সময়ই বদলি হয়ে খেলেন তরুণ তারকা। তারপরও সর্বসাকুল্যে গোল করেছিলেন ১৭টি। গুঞ্জন রটেছে, ইংলিশ ক্লাবটি ছেড়ে চলে যাচ্ছেন ২৩ বছর বয়সের এই ফুটবলার।

চলতি মৌসুমে সিটির জার্সি পরে নিয়মিত ছিলেন আলভারেজ। তবে নিজের পজিশনে নয়, অ্যাটাকিং মিডফিল্ডার বা সেকেন্ড স্ট্রাইকার হিসেবে নিয়মিত ছিলেন।

সিটির জার্সিতে চলতি মৌসুমে নিয়মিত খেলছেন আলভারেজ। তবে সেটা নিজের সেরা পজিশন ছেড়ে অ্যাটাকিং মিডফিল্ডার বা সেকেন্ড স্ট্রাইকার হিসেবে। কিন্তু হালান্ডের মতো দুর্দান্ত গোল স্কোরার থাকায় নিজের পছন্দের স্ট্রাইকিং পজিশনে খেলতে সক্ষম নন ২৩ বছর বয়সের এই তরুণ। তাই কিছুটা অখুশি এই বিশ্বকাপ জয়ী। যার ফলে এ তারকা ফরোয়ার্ড ইত্তিহাদ ছাড়তে চান।

ফুটবল ইনসাইডারের বরাত দিয়ে জনপ্রিয় ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম গোল ডট কমের খবরে এসেছে, ক্লাব ম্যানসিটিও আলভারেজকে ছাড়তে প্রস্তুত। সে জন্য দলগুলোকে ৮০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব করতে হবে। সিটিজেনদের হয়ে ইতোমধ্যে চলতি মৌসুমে ৭ গোল করেন তিনি, যেখানে আবার দুটি ফ্রি কিক থেকে দৃষ্টিনন্দন গোল করেন এই ফুটবলার।

এদিকে বিশ্বকাপজীয়কে দলে ভেড়ানোর দৌঁড়ে আছে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসরা চলতি মৌসুমে নিয়মিত স্ট্রাইকার ছাড়াই খেলছে। মিডফিল্ডার জুড বেলিংহামকে স্ট্রাইকার বানিয়ে খেলাচ্ছেন আনচেলত্তি। তাই লম্বা সময়ের জন্য সার্ভিস পেতে আলভারেজকে পছন্দ গ্যালাক্টিকোদের। তাই এই সুযোগ তারা নিতে পারে।

অন্যদিকে আলভারেজকে পেতে চায় কাতালান ক্লাব বার্সেলোনাও। কেননা মেসি যাওয়ার পর তাদের দীর্ঘ সার্ভিসের জন্য ভালো কোনো স্ট্রাইকারকে পায়নি তারা। বর্তমানে থাকা পোলিশ অধিনায়ক রবার্ট লেভানদোভস্কির বয়স হয়েছে, কতদিন তিনি থাকতে পারবেন সেটাও বিবেচ্য। অন্যদিকে যদিও তারা তরুণ ব্রাজিলীয় তারকা ভিটর রোকোকে কিনে নিয়েছে। তবে ইউরোপের ফুটবলে তিনি কতটা মানিয়ে নিতে পারবেন তা নিয়ে শঙ্কা থেকেই যায়।

আর সে জন্যই মেসির জাতীয় দলের সতীর্থকেই পছন্দ কাতালানদের। কিন্তু প্রশ্ন হচ্ছে ৮০ মিলিয়ন ডলার ক্যাশ দিয়ে ২৩ বছরের এই বিশ্বকাপজয়ী তারকাকে আদৌ বার্সা কিনতে পারবে তো।

ইত্তেফাক/এইচএ