বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিএনপির কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ

আপডেট : ২৯ অক্টোবর ২০২৩, ২০:৫৩

বিএনপির ডাকা হরতাল চলাকালে লালমনিরহাটে বিএনপির দলীয় কার্যালয়ে হামলা-ভাঙচুর ও আগুন দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে। এ সময় রংপুর বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর ‘হামার বাড়ি’ অফিসে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।
 
রোববার (২৯ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে লালমনিরহাট মিশন মোড়ে আওয়ামী লীগের মিছিল থেকে এ ঘটনা ঘটে।

এর আগে ওই দিন দুপুরে বিএনপির হামলায় আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সদর উপজেলার শ্রমিক ইউনিয়নের যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন (৪৪)।

জানা গেছে, জাহাঙ্গীর নিহতের ঘটনায় বিকালে শহরের বিডিআর গেটে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। সমাবেশ শেষে বের হওয়া বিক্ষোভ মিছিলটি সন্ধ্যার দিকে জেলা বিএনপির কার্যালয়ে পৌঁছালে সেখানে হামলা চালানো হয়। পরে মিশন মোড়ে গিয়ে বিএনপির ‘হামার বাড়ি’ নামের অপর কার্যালয়েও হামলার ঘটনা ঘটে। এ সময় আসবাবপত্রসহ ওই কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা এ ঘটনার জন্য আওয়ামী লীগকে দায়ী করে বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা আসবাবপত্রসহ ওই কার্যালয়ে অগ্নিসংযোগ করে বিএনপিকে দায়ী করছে। তারা আসলে দেশের শান্তি চায় না। তাহলে বিএনপির অফিসে কখনোই আগুন দিতো না। আমরা এর তীব্র নিন্দা জানাই।

ইত্তেফাক/পিও