বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিএনপিতে এখন নেতৃত্বের দুর্ভিক্ষ চলছে: আশিকুর রহমান শান্ত  

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ২২:১৬

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ভোলা-২ সংসদীয় আসনের মনোনয়ন প্রত্যাশী ড. আশিকুর রহমান শান্ত বলেছেন, বিএনপি রাজনীতিকে এমন এক জায়গায় নিয়ে গেছে যার ফলে দলটি এখন নেতৃত্ব শূন্য হয়ে গেছে। তাই বিএনপিতে এখন নেতৃত্বের দুর্ভিক্ষ চলছে। 

লন্ডন থেকে রিমোট কন্ট্রোলে বিএনপি চলছে। বিএনপি বিএনপির হাতে নিগৃহীত হচ্ছে। বিএনপি জামায়াতের লোকেরা মানুষ দেখে হুশ হাড়িয়ে ফেলে, কিন্ত ১০ ডিসেম্বরে ও ২৮ অক্টোবরে মানুষ দেখে হিট উইকেটে হারিয়ে গেছে। তারা আন্দোলনেও হারিয়ে যাবে। বিএনপি পেলেস্টাইন নিয়ে কোনো কথা বলে না, কারণ আমেরিকা যদি আবার অখুশি হয়। 

মঙ্গলবার (৩১ অক্টোবর) ভোলা শান্ত নীড় মাঠে অনুষ্ঠিত দৌলতখানের আওয়ামী লীগের নেতা-কর্মীদের শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে, কিন্ত কোনো ষড়যন্ত্র করে ভয়ভীতি দেখিয়ে কেউ শেখ হাসিনার কোনো ক্ষতি করতে পারবে না। 

এ সময় ভোলার এক মুরুব্বি নেতাকে উদ্দেশ্য করে বলেন, ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু তাকে ফোন দিয়েছিলেন। তখন তিনি ফোন রাখতে রাখতে বলেছিলেন আমি আর কিবা করতে পারি। তিনি ওই নেতাকে রাজনীতি ছেড়ে দিয়ে তার সঙ্গে হাত মেলানোর জন্য অনুরোধ করেন। 

সমাবেশে আশিকুর রহমান শান্ত বলেন, আমি যদি নৌকা নিয়ে আসতে পারি। তবে গত ১৫ বছরে নেতা তোফায়েল আহমেদের দ্বারা ভোলায় আওয়ামী লীগের যে সব নেতাকর্মী মামলার শিকার হয়েছেন এবং বিভিন্নভাবে নির্যাতিত হয়েছেন তাদের বিষয়ে ওই নেতাকে এক বিন্দু ছাড় নেই। দৌলতখান বোরহানউদ্দিনে যত হয়রারিমূলক মিথ্যা মামলা হয়েছে আমি তা প্রত্যাহার করে দিবো যদি তা বিএনপিরও হয়।

তিনি ভোলা-১ সদর আসনে ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। 

দৌলতখান উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মামুনুর রশীদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলার সাবেক ছাত্রলীগ সভাপতি মোস্তাক আহমেদ শাহীন, কেন্দ্রীয় আওয়ামী যুব লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক কাজী খালেদ আল মাহামুদ টুকু। 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দৌলতখান চরখলিফা ইউনিয়নের সাবেক সভাপতি আশ্রাফ হোসেন পাটওয়ারী, হাজিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান হাবু, সৈয়দপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন তালুকদার, দৌলতখান উপজেলার আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহসভাপতি সাইফুল ইসলাম কচি, বোরহানউদ্দিন উপজেলা সাবেক ছাত্রলীগের সভাপতি মহিবুল্লাহ খোকনসহ অনেকে।

উল্লেখ, ড. আশিকুর রহমান শান্ত গত তিন দিনে দৌলতখান-বোরহানউদ্দিনের আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে তিনটি সিরিজ শান্তি সমাবেশ করেছেন। এ সমাবেশেগুলোতে দুই উপজেলার প্রত্যেক ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী অংশগ্রহণ করে।

ইত্তেফাক/পিও