বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ, হাতেনাতে ছাত্রদল নেতা আটক

আপডেট : ০৫ নভেম্বর ২০২৩, ১৬:৫৯

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের মধ্যে রাজধানীর উত্তরায় পুলিশের টহল গাড়িকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে মো. হাসান নামে ছাত্রদলের এক নেতাকে আটক করেছে।

রোববার (৫ নভেম্বর) সকালে উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশের উত্তরা বিভাগের অতিরিক্ত উপকমিশনার মির্জা সালাউদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক কাজী মোহাম্মদ হাসান গাজীপুর মহানগর ছাত্রদলের সাবেক সহসভাপতি।

মির্জা সালাউদ্দিন বলেন, সকালে দুর্বৃত্তরা একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। আরেকটি ককটেল অবিস্ফোরিত ছিল। পরে বোম্ব ডিসপোজাল দল সেটি নিষ্ক্রিয় করে।

ককটেল নিক্ষেপের ঘটনায় কেউ আহত হয়নি জানিয়ে তিনি বলেন, সিসি ক্যামেরার ফুটেজ রয়েছে। ঘটনার আগে তারা একত্রিত হয়ে পরামর্শ করছিল। ঘটনার পরপরই হাসানকে ‘হাতেনাতে’ ধরা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, রোববার থেকে শুরু হয়েছে বিএনপির ডাকা ফের ৪৮ ঘণ্টার টানা অবরোধ। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত বৃহস্পতিবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সড়ক, নৌ ও রেলপথে এ অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।

এর আগে জাতীয় নির্বাচনের আগে ‘সরকার পতনের’ এক দফা দাবিতে ২৮ অক্টোবর সমাবেশ ডেকেছিল বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পুলিশের সাঁড়াশি অভিযানে পণ্ড হয়ে যায় বিএনপির সমাবেশ। এরই প্রতিবাদে পরদিন সারাদেশে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ অক্টোবর সকালে গুলশানের বাসা থেকে ফখরুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

এর প্রতিবাদে মঙ্গলবার থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। বৃহস্পতিবার সন্ধ্যায় সেই কর্মসূচি শেষ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সংঘাতে বেশ কয়েকজনের প্রাণ গেছে, ভাঙচুর-অগ্নিসংযোগের শিকার হয়েছে কয়েক ডজন যানবাহন ও স্থাপনা।

ইত্তেফাক/এবি