বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জর্জ ফ্লয়েড হত্যায় দোষী সাব্যস্ত পুলিশ কর্মকর্তা কারাগারে ছুরিকাঘাত

আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ১০:৩৭

জর্জ ফ্লয়েডের মৃত্যুতে দোষী সাব্যস্ত যুক্তরাষ্ট্রের সাবেক মিনিয়াপলিস পুলিশ অফিসার ডেরেক চৌভিনকে কারাগারে ছুরিকাঘাত করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে দেশটির ফেডারেল কারাগারে এক অজ্ঞাত বন্দি তাকে ছুরিকাঘাত করে। এতে গুরুতর আহত হন তিনি। বিষয়টির সঙ্গে পরিচিত নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তির বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে মার্কিন বার্তাসংস্থা এপি। 

২০২০ সালে পুলিশের হাতে ফ্লয়েডের মৃত্যু বিশ্ব জুড়ে পুলিশি বর্বরতা এবং বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ তুলেছিল। সে সময় সেলফোনে ধারণ করা ফ্লয়েডের মৃত্যুর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ঐ ভিডিওতে শ্বেতাঙ্গ পুলিশ অফিসার চৌভিনকে নয় মিনিটেরও বেশি সময় ধরে হ্যান্ডকাফ পরা কৃষ্ণাঙ্গ ফ্লয়েডের ঘাড়ে হাঁটু গেড়ে বসে থাকতে দেখা যায়। মার্কিন ফেডারেল ব্যুরো অব প্রিজন নিশ্চিত করেছে, অ্যারিজোনার টাকসনের ফেডারেল সংশোধনমূলক ইনস্টিটিউশনে এক জন অজ্ঞাত বন্দিকে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। তবে সে ব্যক্তি চৌভিনই কি না তা নিশ্চিত করা হয়নি। 

এদিকে এক প্রতিবেদনে মার্কিন সংবাদমাধ্যম ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ জানিয়েছে, চৌভিনকে ছুরিকাঘাত করা হয়েছে। এ বিষয়টি সম্পর্কে জানেন এমন দুই ব্যক্তির বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন