বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মুখের মেদ লুকান মেকআপে

আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ২২:১৩

নারীদের সাজগোছ নিয়ে প্রায়শই পরতে হয় একরাশ ঝামেলায়। পোশাক মিললো তো গয়না মিললো না,  গয়না মিললো তো জুতা মিললো না। আবার সেই সঙ্গে মিলিয়ে মেকআপ। অনেকেই ভাবেন মেকআপ বোধ হয় খুব সহজ জিনিস। শুধু কয়েকটি উপকরণ মেখে নিলেই বোধ হয় কাজ শেষ। কিন্তু এই মেকআপের অনেক নিয়ম আছে। আপনি জেনে অবাক হতে পারেন, মেকআপ দিয়ে সম্ভব মুখের অতিরিক্ত মেদ লুকোনো। কিভাবে? চলুন দেখা যাক: 

মুখের বাড়তি মেদ বা ডাবল চিন মেকআপের মাধ্যমে ঢাকতে বেশ কয়েকটি পন্থা অবলম্বন করা যেতে পারে। এক্ষেত্রে প্রথম যে বিষয়টির ওপর কাজ করতে পারেন, তা হলো মুখের অন্যান্য অংশের মেকআপের দিকে বাড়তি নজর দেওয়া। যেমন, চোখের সাজের ওপর বেশি করে নজর দিতে পারেন। এতে আপনাকে দেখার পর সবার নজর প্রথমে চোখের দিকে যাবে।

চোখের মতোই সবার নজর ঘোরাতে ফোকাস করতে পারেন আপনার ঠোঁটকে। ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করলে তা যে কারও নজর কাড়তে সক্ষম হবে। তাই সুন্দর করে পোশাকে সঙ্গে বা মেকআপের সঙ্গে মিল রেখে গাঢ় রঙের কোনো লিপস্টিক ব্যবহার করতে পারেন।

যারা সাধারণত হাইলাইটারের ব্যবহার সবাই জানেন। এক্ষেত্রে হাইলাইট করতে হবে চোয়ালের হাড়কে। হাইলাইটার ব্যবহার করে মুখের শেপের পরিবর্তন করতে পারেন। একইভাবে মুখের মেদও কম দেখাতে পারেন। সেই সঙ্গেই পোশাকের সঙ্গে মানানসই ব্রাশ গালে বুলিয়ে নিন। তবে অবশ্যই মনে রাখবেন,  সব সময় ব্রাশ নিচ থেকে ওপরের দিকে স্ট্রোকে টানবেন।

এছাড়াও, মেকআপ করার সময় মুখ, গলা, কলার বোন, বক্ষভাঁজের ওপর নজর দিতে হবে। কপাল-নাকের টি-জোন, চোয়ালের হাড়, কলার বোনে কনসিলার দিতে ভুলবেন না। সব শেষে বক্ষভাঁজ বা গলার অংশে হালকা ব্রোঞ্জার লাগিয়ে নিতে পারেন।

মুখের বাড়তি মেদ পুরো সৌন্দর্যই মাটি করে দিতে পারে। ধরুন সামনেই বড় কোনো প্রোগ্রাম, আপনি মনের মতো করে সাজার পরিকল্পনা করছেন। দামি-দামি পোশাক থেকে শুরু করে প্রয়োজনীয় যাবতীয় জিনিস কিনলেন। কিন্তু আপনার সৌন্দর্যের পথে বাধ সাধলো আপনার মুখের অতিরিক্ত মেদ। এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ওপরের পন্থা অবলম্বন করে মেকআপ ব্যবহার করলে মুখের বাড়তি মেদ লুকোতে পারবেন।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন