শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অনুষ্ঠিত হলো পাবলিক স্পিকিং অফিসিয়াল মিটআপ-২ পাওয়ার্ড বাই ‘ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন’

আপডেট : ২৭ নভেম্বর ২০২৩, ১৭:০৪

রাজধানীতে জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়ে গেল ‘পাবলিক স্পিকিং অফিসিয়াল মিটআপ-২’ পাওয়ার্ড বাই ‘ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন’ প্রোগ্রাম। এবারের মিটআপ এর মূল প্রতিপাদ্য ছিলো ‘আলোকিত বক্তা হই’। শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর গুলশান নিকেতনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পাবলিক স্পিকিং সারা পৃথিবীতে অত্যন্ত জনপ্রিয় একটি বিষয়। পাবলিক স্পিকিং বা জনসম্মুখে কথা বলা চর্চার মাধ্যমে আদর্শ বক্তা তৈরি ও নেতৃত্ব গুণাবলী বিকাশের জন্য কাজ করছে ‘পাবলিক স্পিকিং অফিসিয়াল’। 

‘পাবলিক স্পিকিং অফিসিয়াল’ এর ফাউন্ডার মো. সোলায়মান আহমেদ জীসান তার স্বাগত বক্তব্যে বলেন, আমাদের প্ল্যাটফর্মে আমরা শুধু সুন্দর করে কথা বলার প্রশিক্ষণ দেই না বরং এর পাশাপাশি সুন্দরভাবে কথা বলা শেখাই। যাতে বাংলাদেশের মানুষকে পজিটিভ বাংলাদেশের দিকে নিয়ে যেতে পারি। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দেশের জনপ্রিয় মিডিয়া সেলিব্রেটি এবং পেন্টাগণ ইন্ডাষ্ট্রিজের ম্যানেজিং ডিরেক্টর অন্তু করিম। পাবলিক স্পিকিং সম্পর্কে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদাণ করেন ‘দ্যা মার্কেটি ফ্যাক্টরি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী দাওলাত মো. জাফরী, নিউজ প্রেজেন্টেশন ও শুদ্ধ বাংলায় চর্চা নিয়ে আলোচনা করেন গণমাধ্যম ব্যক্তিত্ব ও টেলিভিশন উপস্থাপক ড. জামিল আহমেদ। 

সেখানে আরও বক্তব্য প্রদান করেন মিতা ফেব্রিক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফকরুল ইসলাম রনি, এসএস গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আমান উল্লাহ্, ‘ফ্রেসেনিয়াস-কাবি’র কান্ট্রি ম্যানেজার শাহেদ হোসেন, টাইমেক্স গ্রুপের সিইও সৌরভ আল জাহিদ। 

ইন্টারভিউ প্রেজেন্টেশনের ওপর প্রশিক্ষণ দেন এইচআর জেনারেলিস্ট মো. মশিউর রহমান। এ ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিষ্ট্রার অধ্যাপক মো. শাহ আলম চৌধুরী, ঢাকা রয়েল ইউনিভার্সিটির ডিন (ফ্যাকাল্টি অব সোশ্যাল সায়েন্স এন্ড আর্টস) ড. এম.এ.বি সিদ্দিকী (দিপু) এবং ‘ক্লাসরুম বাংলাদেশ’ এর ফাউন্ডার এমকে মুন্নাসহ অনেক গুণী ব্যক্তিরা।

ইত্তেফাক/পিও