বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

স্বতন্ত্র মনোনয়ন সংগ্রহ করেছেন সাবেক মেয়র সাদিক আবদুল্লাহ

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ২১:৩৭

মনোনয়ন বঞ্চিত হয়ে মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে বরিশাল-৫ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন সংগ্রহ করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপেরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। 

এদিকে বরিশাল-৫ (সদর) পুনরায় মনোনয়ন পেয়ে ব্যাপক শো-ডাউন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।

মঙ্গলবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার পরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি তার নিজ সংসদীয় এলাকা বরিশালে সড়ক পথে আসলে সাধারণ জনগণ তাকে ফুলেল শুভেচ্ছা জানায়। বেলা ১১ টায় বরিশাল সিটি গেট গড়িয়ার পাড় এলাকা হয়ে নথুল্লাবাদ, হাসপাতাল রোড, সদর রোড আমতলার মোড়, সিএন্ডবি রোড হয়ে নবগ্রাম রোড তার নিজ বাস ভবন বেগম ভিলায় আসেন। 

মঙ্গলবার সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা এসএম জাকির হোসেনসহ নেতারা।

বিষয়টি নিশ্চিত করে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর বলেন, দলের সিদ্ধান্ত পদ থাকলেও স্বতন্ত্রভাবে যে কেউ নির্বাচন করতে পারবেন। দলের এই সিদ্ধান্ত জানতে পেরে মহানগর আওয়ামী লীগের নেতারা, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও সুশীল সমাজের নেতারা সাদিক আব্দুল্লাহকে প্রার্থী হওয়ার জন্য দাবি তুলেছেন। নেতা-কর্মীদের দাবি রক্ষায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বরিশাল-৫ আসনে সংসদ সদস্য পদে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, সাদিক আবদুল্লাহ পক্ষে মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। আগামী ৩০ নভেম্বর তা জমা দেওয়া হবে।

প্রসঙ্গত, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের দলীয় প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহর বড় ছেলে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ২০১৮ সালে দলীয় প্রার্থী হয়ে সিটি নির্বাচন করে জয়ী হন। তবে ২০২৩ সালে অনুষ্ঠিত নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েও পাননি। 

তার স্থানে মনোনয়ন দেওয়া হয় তারই আপন ছোট চাচা আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। তিনি নির্বাচিতও হয়েছেন। এরপরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় মনোনয়ন দাবি করেন সাদিক। কিন্তু এবারও মনোনয়ন বঞ্চিত হন তিনি। তবে বরিশাল-৫ আসনে দলীয় মনোনয়ন পান বর্তমান সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

ইত্তেফাক/পিও