রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

স্বতন্ত্র নির্বাচন করবেন বিএনপির টানা চারবারের সংসদ সদস্য

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ২১:৪২

বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) আসন থেকে নির্বাচিত বিএনপির টানা চারবারের সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা স্বতন্ত্র নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকালে মনোনয়নপত্র উত্তোলনের পর সাংবাকিদদের তিনি এ কথা জানান।

ডা. জিয়াউল হক মোল্লা বলেন, বগুড়ায় ২০১৮ সালে নির্বাচন সুষ্ঠু হয়েছিল বলেই বিএনপির কয়েকজন প্রার্থী জয়ী হয়েছিল। তাই আমার বিশ্বাস এবারও এ জেলায় নির্বাচন সুষ্ঠু হবে।

তিনি বলেন, বাবার মৃত্যুর পর বিএনপি আমাকে জোর করে রাজনীতিতে নিয়ে এসেছে। বিএনপি থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। ২০০৭ সাল পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলাম। কিন্তু ২০০৭ সালের পর আমাকে কোনো নির্বাচনে দল থেকে মনোনয়ন দেওয়া হলো না। এমনকি আমার নিজ এলাকা কাহালুতে বিএনপির একটি ওয়ার্ড কমিটিতেও আমাকে রাখা হয়নি। এটা আমাকে ব্যথিত করেছে।

বিএনপির নেতৃত্ব তাকে রাজনৈতিকভাবে অপমান করেছে। এতে তার শত শত কর্মী-সমর্থক কষ্ট পেয়েছে। তাদের সেই কষ্ট দূর করতেই নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। দ্বাদশ সংসদ নির্বাচনে কোনো দল থেকে নয়, বরং স্বতন্ত্রভাবেই নির্বাচনে অংশ নিচ্ছেন বলে জানান বিএনপির টানা চারবারের এ সাবেক সংসদ সদস্য।

বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা বলেন, ডা. জিয়াউল হক মোল্লা বিএনপির কেউ নন। তবে এটা সত্য যে তিনি যদি নির্বাচনে অংশ নেন, তাহলে সরকারের সহযোগী হিসেবে জাতির কাছে চিহ্নিত হয়ে থাকবেন।

ইত্তেফাক/এবি