বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ২২:২৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন বরিশাল সংসদীয় আসন ১২৪, বরিশাল-৬, বাকেরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম চুন্নু।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকালে পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করেছেন শামসুল আলম চুন্নু।

তিনি জানান, আমি ঢাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আমার পদত্যাগপত্রটি জমা দিয়েছি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন জয়লাভ করার দৃঢ় প্রত্যয় নিয়ে বরিশাল ৬ আসনে নির্বাচন করবো। 

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক করতে চায় ক্ষমতাসীন দলটি। বিএনপি এখন পর্যন্ত বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে অনড়। ফলে অংশগ্রহণমূলক ভোট করতে স্বতন্ত্র প্রার্থী রাখার বিষয়ে উদার নীতিতে আওয়ামী লীগ। আর সে লক্ষেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে শামসুল আলম চুন্নু সব ধরনের প্রস্তুতি নিয়েছেন।

তিনি আরও বলেন, আমি বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের ভোটে তিনবার উপজেলা চেয়ারম্যান ও দুইবার দলীয় কাউন্সিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে থেকে অত্যন্ত সুনামের সাথে  দীর্ঘদিন ধরে উপজেলাবাসীর সঙ্গে সুখে দুঃখে জড়িয়ে আছি, বার বার তারা আমাকে নির্বাচিত করেছেন, জনগণের সেই ভালবাসার বন্ধন অটুট রাখতেই জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে সকলের সহযোগিতা কামনা করছি।

ইত্তেফাক/পিও